Wednesday, April 24, 2024
বাড়িরাজ্যকৃষি ক্ষেত্রে ড্রোন প্রযুক্তি চালু করা হয়েছে : রতন

কৃষি ক্ষেত্রে ড্রোন প্রযুক্তি চালু করা হয়েছে : রতন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ মে : রাজ্য সরকারের কৃষি দপ্তরের সহযোগিতায় ন্যারামেক-এর উদ্যোগে শুক্রবার আগরতলাস্থিত প্রজ্ঞা ভবনে জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন অ্যাওয়ারনেস সেমিনার অনুষ্ঠিত হয়। এই সেমিনারের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী রতন লাল নাথ।

উপস্থিত ছিলেন কৃষি দপ্তরের সচিব সহ ন্যারামেক আধিকারিকরা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা এইদিনের সেমিনারে অংশগ্রহণ করে। সেমিনারে আলোচনা করতে গিয়ে মন্ত্রী রতন লাল নাথ বলেন কৃষক উৎপাদন সংগঠন কখনো ভারতে ছিল না। দেশের প্রধানমন্ত্রী ১০ হাজার কৃষক উৎপাদক সংগঠন গড়ার লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন। ইতিমধ্যে প্রায় ৫ হাজার কৃষক উৎপাদক সংগঠন তৈরি হয়ে গেছে।

কৃষকদের উন্নয়নের স্বার্থে সময়ে সময়ে নতুন নতুন প্রকল্প চালু করে চলছেন প্রধানমন্ত্রী। বর্তমানে মাটির হেলথ কার্ড দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কৃষকদের আধুনিক প্রযুক্তির সাথে যুক্ত করার জন্য ড্রোন প্রযুক্তি চালু করা হয়েছে কৃষি ক্ষেত্রে। কিষান রেল চালু করা হয়েছে। এতে করে কৃষকরা তাদের উৎপাদিত কৃষিজ ফসল বিক্রয় কেন্দ্রে নিরাপদে নিয়ে যেতে। কৃষি ক্ষেত্রে বাজেট বৃদ্ধি করা হয়েছে বলেও জানান মন্ত্রী রতন লাল নাথ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য