Friday, May 31, 2024
বাড়িরাজ্যরাজভবনে প্রবেশ করার সুযোগ মিললো না প্রদ্যোত সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের

রাজভবনে প্রবেশ করার সুযোগ মিললো না প্রদ্যোত সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ মে : রাজ্যপালের সাথে দেখা করতে গিয়ে রাজভবনে প্রবেশ করার সুযোগ মিললো না তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের। জানা যায়, এডিসি-র নানা সমস্যা নিয়ে রাজ্যপালের উদ্দেশ্যে ডেপুটেশন প্রদান করতে যায় এদিন। কিন্তু রাজভবনে প্রবেশ করতে পারলেন না তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ সহ নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতিনিধি দল।

রাজভবনের মূল ফটকের সামনে যাওয়ার পরই নিরাপত্তা কর্মীরা জানিয়ে দেন রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য্য ব্যস্ত রয়েছেন। সুতরাং তাদের সুযোগ নেই দেখা করার। শেষ পর্যন্ত রাজভবনের মূল ফটোকে সামনে কাঠফাটা রোদে রাস্তায় বসে অপেক্ষা করেন প্রদ্যোত সহ জনপ্রতিনিধি দলটি। প্রদ্যোত কিশোর দেববর্মণ বলেন, এ ডি সি -তে ফান্ড দেওয়া হচ্ছে না।

এতে করে এডিসি -তে জল সংকট, কর্মসংস্থানের অভাব, শিক্ষা মান অবনতি সহ বিভিন্ন সমস্যায় জর্জরিত। এগুলো কোন কিছুই উন্নয়ন করা যাচ্ছে না। এবং ল্যান্ড বিল, কাস্টমারের ল সহ অন্যান্য বিল আটকে আছে। কিন্তু নির্বাচনের আগে সকলে বলেছিল এডিসি -কে পুরোপুরি ক্ষমতা দেওয়া হবে। ক্ষমতা তো দূরের কথা, এই দাবি উত্থাপনের জন্য যখন রাজ্যপালের সাথে দেখা করতে আসা হয় তখন দেখা যায় তিনি ব্যস্ত রয়েছেন। তিনি আক্ষেপের সুরে বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় যারা শরণার্থী হয়ে ত্রিপুরা এসেছিল তাদের মাথা গোজার স্থান আমরা দিয়েছিলাম, আজ রাজভবনের সামনে আসার পর আমাদের নির্বাচিত প্রতিনিধিদের এক গ্লাস জল পর্যন্ত মিলে নি।

 তাহলে জনজাতিদের সাথে কি হতে চলেছে সেটা অনুমান করার জন্য বললেন প্রদ্যোত। এদিন তিনি ক্ষোভ উগড়ে বলেন, এডিসি -তে প্রতিষ্ঠিত হওয়ার পর বহু বিল আনা হয়েছে। কিন্তু একটি বিলও পাশ হয়নি। এবং তিনি আরো বলেন কাস্টোমারী ল যে বিলটি রয়েছে সেটা পর্যন্ত পাস করতে আপত্তি কোথায়। সুতরাং আবেগের সাথে রাজনীতি করে করে চলেছে বলে অভিযোগ তুলে তিনি। শেষ পর্যন্ত এদিন প্রতিনিধি দল রাজভবনের সামনে কিছুক্ষণ রাস্তায় বসে অপেক্ষা করে আবার ফিরে আসেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য