Friday, March 29, 2024
বাড়িরাজ্যবাম ছাত্র সংগঠনের বিক্ষোভ মিছিল শহরে

বাম ছাত্র সংগঠনের বিক্ষোভ মিছিল শহরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ মে : নয়া জাতীয় শিক্ষানীতি বাস্তবায়ন বন্ধ করা, বিদ্যালয়ের শিক্ষার অবনমন বন্ধ করা সহ তিন দফা দাবিতে বাম ছাত্র সংগঠন এস এফ আই এবং টি এস ইউ যৌথভাবে এক বিক্ষোভ মিছিল সংগঠিত করে শুক্রবার। ছাত্র যুব ভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে।

মিছিলে উপস্থিত হয়ে এস এফ আই রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন, কোভিডের সময় পার্লামেন্টকে এড়িয়ে গিয়ে বিজেপি সরকার নয়া শিক্ষা নীতি প্রণয়ন করেছে। এই শিক্ষানীতি দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার জন্য সামনে নিয়ে এসেছে সরকার। এই শিক্ষা নিতি বড়লোকের শিক্ষা নীতি। এবং শিক্ষানীতি মধ্য দিয়ে শিক্ষা ব্যবস্থাকে বেসরকারি করুন দিকে নিয়ে যেতে আরএসএস -এর নীল নকশা বাস্তবায়ন করার চেষ্টা চলছে। এ নিয়ে বিগত দিনে বহু আন্দোলনের পর দেখা গেছে কোন কাজ হয়নি।

পূর্বতন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ শিক্ষা ব্যবস্থাকে কেন্দ্রের নির্দেশে অনুসরণ করার চেষ্টা করেছে এবং বর্তমান শিক্ষামন্ত্রী তথা মুখ্যমন্ত্রীও কেন্দ্রের জাতীয় শিক্ষা নীতি অনুসরণ করার চেষ্টা করছে। এতে শিক্ষা ব্যবস্থায় বারোটা বেজে যাবে বলে আশঙ্কা ব্যক্ত করেন তিনি। বর্তমান শিক্ষা ব্যবস্থা নিয়ে অভিযোগ তুলে বলেন, বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকার সঙ্কট। এই পরিস্থিতিতে আন্দোলনে না নামা ছাড়া আর কোন পথ নেই বলে জানান এস এফ আই সভাপতি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য