Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যযানজট মুক্ত করতে পার্কিং জোনের জন্য চলছে জমির অনুসন্ধান

যানজট মুক্ত করতে পার্কিং জোনের জন্য চলছে জমির অনুসন্ধান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে : আগরতলা শহর যানজট মুক্ত করতে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা এবং মেয়র দীপক মজুমদার প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছেন। কারণ একদিকে যেমন যানবাহনের সংখ্যা শহরে অতিমাত্রায় বৃদ্ধি পাচ্ছে, অপরদিকে পার্কিং জোনের অভাবে শহরে যত্রতত্র গাড়ি, বাইক দাঁড় করিয়ে ব্যস্ততম রাস্তায় যানজট সৃষ্টি করছে।

ফলে শহরবাসী তিক্ত অভিজ্ঞতা থেকে কখনো কখনো যানচালকদের সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ছে। আর এ বিষয়টি গুরুত্বের সাথে অনুধাবন করে মুখ্যমন্ত্রী এবং পুর নিগমের মেয়র যানজট মুক্ত করতে শহরে পার্কিং জোন গড়ে তোলার জন্য অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার রাজধানীর ওরিয়েন্ট চৌমহনী সহ শহরের বিভিন্ন স্থানে রাস্তার পাশে অতিরিক্ত জমি ঘুরে দেখেন পুর নিগমের সহকারি কমিশনার মোঃ সাজ্জাদ।

এদিন নিগমের আধিকারিক এর সাথে ছিল পুলিশ এবং ট্রাফিক কর্মীরা। রাস্তার পাশে জমিগুলি পরিমাপ করে পার্কিং জোনের জন্য বাছাই করা হয়। পরবর্তী সময়ে আধিকারিক জানান একাংশ যানচালক ছোট ও মাঝারি গাড়ি সহ বাইক যত্রতত্র পার্কিং করছে। তাতে সমস্যায় পড়তে হয় পথচারীদের। মুখ্যমন্ত্রী এবং মেয়র নির্দেশ দিয়েছেন আগরতলা শহরে স্থান বাছাই করে পার্কিং জোনের জন্য নির্ধারণ করার জন্য। সে অনুযায়ী প্রশাসনিক কর্মীরা পার্কিং জোনের জন্য স্থান নির্ধারণ করছে। এবং এক মাস সময় লেগে যেতে পারে পুরো কাজ সম্পন্ন হতে। এমনটাই অভিমত ব্যক্ত করলেন এদিন আধিকারিক।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য