Friday, May 31, 2024
বাড়িরাজ্যশাসকদলের গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা উপপ্রধান সহ ৬ সদস্যের

শাসকদলের গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা উপপ্রধান সহ ৬ সদস্যের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে : বালি উত্তোলনে বাধা দেওয়ায় শ্রীনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান ভজন পালের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেন উপপ্রধান হারিধন দাস সহ ছয় জন পঞ্চায়েত সদস্য বলে অভিযোগ। ডুকলি ব্লকে বিডিও -র কাছে উপপ্রধান সহ ৬ জন পঞ্চায়েত সদস্য অনাস্থা প্রস্তাবটি জমা দেন। প্রস্তাবে উল্লেখ করা হয়েছে পঞ্চায়েত এলাকার উন্নয়নে তাদের মতামতে কোন গুরুত্ব দিচ্ছেন না প্রধান।

প্রধান নিজেই একাধিক সিদ্ধান্ত গ্রহণ করে চলেছেন। সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে পঞ্চায়েত প্রধান সিদ্ধান্ত গ্রহণ করায় পঞ্চায়েত পরিচালনা করা অসম্ভব হয়ে পড়ছে। তাই তারা অনাস্থা আনতে বাধ্য হয়েছে বলে চিঠিতে উল্লেখ করেছেন। কিন্তু প্রধানের বক্তব্য সম্পূর্ণ আলাদা। প্রধান জানান, তিনি এলাকার উন্নয়নের জন্য কাজ করে চলেছেন। কিন্তু উপপ্রধান সহ বাকি সদস্যদের স্বার্থে আঘাত আসতেই তারা অনাস্থা আনতে প্রস্তাব জমা দিয়েছেন।

 তিনি উপপ্রধানের বিরুদ্ধে আরো অভিযোগ তুলে বলেন, এলাকায় জমি থেকে বালু তোলার জন্য চেষ্টা করেছিল উপপ্রধান। তখন তিনি বাধা দিয়েছিলেন। এছাড়ো বিভিন্ন কাজ করার সময় উপপ্রধান এলাকায় প্রধানকে ডিঙিয়ে বিভিন্ন কাজ করার চেষ্টা করেন। এবং তিনি উদ্ধতন কর্তৃপক্ষের কাছে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দাবি জানান বিষয়টি তদন্ত করার জন্য। যদি উন্নয়নমূলক কাজে কোনরকম ত্রুটি থাকে তাহলে যে পদক্ষেপ গ্রহণ করা হবে তা তিনি মাথা পেতে নেবেন বলে জানান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য