Friday, March 29, 2024
বাড়িরাজ্যবেআইনিভাবে রাস্তা বেদখল করা দোকানপাট এবং বাড়িঘর ভেঙ্গে গুঁড়িয়ে দিল নিগম

বেআইনিভাবে রাস্তা বেদখল করা দোকানপাট এবং বাড়িঘর ভেঙ্গে গুঁড়িয়ে দিল নিগম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ মে : রাজধানীর জিবি আই টি আই থেকে ইন্দ্রনগর পর্যন্ত বেআইনিভাবে রাস্তা বেদখল করা দোকানপাট এবং বাড়িঘর ভেঙ্গে গুড়িয়ে দিল আগরতলা পুর নিগম। দীর্ঘদিনের অভিযোগ ছিল এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী এবং স্থায়ী বাসিন্দা বেআইনিভাবে রাস্তা উপর দোকানপাট এবং বাড়িঘর নির্মাণ করে রেখেছে। এ বিষয়ে এলাকার বিধায়ক সুদীপ রায় বর্মনকে অবগত করা হয়েছে।

কিন্তু বিধায়কের কাছ থেকে কোন ধরনের সহযোগিতা না পেয়ে সম্প্রতি এলাকার একটি ক্লাবের পক্ষ থেকে জিবি পুলিশ ফাঁড়িতে বেআইনি দখল কারীদের বিরুদ্ধে ডেপুটেশন প্রদান করা হয়। তারপর বিষয়টি পুর নিগমের নজরে আসতে শুক্রবার সকালে অভিযানে নামে। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় বেআইনিভাবে গড়ে ওঠা দোকানপাট এবং বাড়ি ঘর। কিন্তু এই দিন আবার এলাকার বহু মানুষ ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, কোনরকম নোটিশ না দিয়ে এভাবে ভেঙে ফেলা হয়েছে তাদের বাড়িঘর এবং দোকানপাট। প্রশাসনিক নিয়ম অনুযায়ী আগে নোটিশ দিয়ে তারপর অভিযানে নামতে হয় নিগম কর্তৃপক্ষকে। কিন্তু নিগম কর্তৃপক্ষের কাছ থেকে কোন ধরনের নোটিশ পায়নি তারা।

 নোটিশ ছাড়াই জবর দখল মুক্ত করতে অভিযানে নেমেছে পুর নিগমের কর্মীরা। যার ফলে ব্যাপক ক্ষতি হয়েছে তাদের বলে অভিযোগ। এলাকার এক মহিলা এ বিষয়ে জানান নিগমের আধিকারিক মুখে চুইংগাম চাবিয়ে চাবিয়ে কর্মীদের নির্দেশ দেন ভাঙার জন্য। দুই দিন সময় চাওয়া হলে আধিকারিক কোন পথেই শুনতে চাননি। আধিকারিকের নেতৃত্বে কর্মীরা অতি উৎসাহী হয়ে গণহারে ভাঙচুর চালায়। দুদিন সময় চাওয়া হলে আধিকারিক কোন সময় দেননি। ঘুষ খেয়ে এ ধরনের অভিযানে নেমেছে। প্রশাসনের বিরুদ্ধে আদালতে যাবে  বলে মহিলারা ক্ষোভ প্রকাশ করেন। এদিকে মেয়র দীপক মজুমদার জানান, এলাকায় বেআইনিভাবে যারা রাস্তা দখল করে রেখেছিল তাদের বহুবার নোটিশ দেওয়া হয়েছে এবং নিগমের পক্ষ থেকে গিয়ে সরাসরি তাদের বেদখল মুক্ত করার জন্য বলা হয়েছিল। কিন্তু তারা সরে যায়নি। এখন তাদের পক্ষ থেকে যে অভিযোগ তোলা হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা। নিগম কর্তৃপক্ষ প্রথম থেকে যানজট মুক্ত আগরতলা শহর করতে শহরবাসীর কাছে প্রতিশ্রুতি বদ্ধ। ইন্দ্রনগর এলাকায় আজকে যে অভিযান করা হয়েছে, তার মূল উদ্দেশ্য হলো এটি জিবি যাওয়ার একটি অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। তাই এ ধরনের বেআইনি কার্যকলাপ কোনভাবেই বরদাস্ত করা হবে না। আগরতলা শহরে বাকি যেসব রাস্তায় এ ধরনের বেআইনিভাবে জবরদখল রয়েছে সেইসব জায়গায়ও অভিযান চালানো হবে। কোন বাধা বা হস্তক্ষেপ মানা হবে না বলে এদিন জানিয়ে দেন মেয়র। কিন্তু এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয় আধা সামরিক বাহিনী। বহু বাড়িঘর এদিন অভিযানে ভেঙে দেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য