Saturday, April 13, 2024
বাড়িরাজ্যকর্মীদের বরখাস্ত প্রতিবাদে বিক্ষোভ বিমানবন্দরে

কর্মীদের বরখাস্ত প্রতিবাদে বিক্ষোভ বিমানবন্দরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ মে :  এমবিবি বিমানবন্দর থেকে ১৩১ জন কর্মীকে সাময়িক বরখাস্ত করল অথরিটি। প্রতিবাদে বিক্ষোভের সামিল হলো কর্মীরা। জানা যায়, সুপারভাইজারের কাজে ভুল ত্রুটির জন্য বরখাস্ত হতে হল এমবিবি বিমানবন্দরের ১৩০ জন হাউস কিপিং কর্মীর। তাদের তিন দিনের জন্য বরখাস্ত করে দিয়েছেন টার্মিনাল ম্যানেজার সিদ্ধার্থ মজুমদার।

সুপারভাইজারের নাম কিশোর চৌধুরী। এই সুপারভাইজারের কাজে ত্রুটি দেখা দেওয়ায় ছয় দিনের জন্য বরখাস্ত করেছিলেন টার্মিনাল ম্যানেজার। কিন্তু বিষয়টি অত্যন্ত অমানবিকতা বলে হাউসকিপিং -এর কর্মীরা টার্মিনাল ম্যানেজারের কাছে গিয়ে প্রতিবাদ জানায়। তখন টার্মিনাল ম্যানেজার হাউসকিপিং -এর ১৩০ জন কর্মীকে তিন দিনের জন্য সাময়িক বরখাস্ত করে দেন বলে অভিযোগ।

 এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। হাউসকিপিং কর্মীরা বিমানবন্দরে বিক্ষোভের শামিল হয়। তাদের অভিযোগ টার্মিনাল ম্যানেজার প্রতিনিয়ত তাদের উপর এ ধরনের মানসিক নির্যাতন করেন। প্রতিদিন কাজে উপস্থিত থাকার স্বাক্ষর না মিললে তাদের অনুপস্থিত করে দেন এবং কেউ নির্দিষ্ট সময়ে ১০ মিনিট পরে আসলে তাকে বাড়ি পাঠিয়ে দেন টার্মিনাল ম্যানেজার। একইভাবে সুপারভাইজারের সাথে এ ধরনের অমানবিক ঘটনা হওয়ার পর প্রতিবাদ জানানো হলে তাদের সকলকে তিন দিনের জন্য বরখাস্ত করে দেওয়া হয় বলে জানান এক হাউস কিপিং কর্মী। ঘটনার খবর পেয়ে ছুটে আসে এয়ারপোর্ট থানার পুলিশ। পরিস্থিতির নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ। কিন্তু অথোরিটি কর্মীদের এ ধরনের নির্যাতনে অতিষ্ঠ সাধারণ কর্মীরা। ক্ষোভ উগড়ে দেন তারা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য