Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাধারঘাট স্টেডিয়ামে বোমা ফেটে গুরুতর ভাবে আহত দুই ছাত্র

বাধারঘাট স্টেডিয়ামে বোমা ফেটে গুরুতর ভাবে আহত দুই ছাত্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ মে : রাজধানীর বাধারঘাট স্টেডিয়ামে বোমা বিস্ফোরণ হয়ে গুরুতর আহত দুই ছাত্র। ঘটনা বিবরণে জানা যায়, এলাকার বাসিন্দা ১৫ বছর বয়সী অভিজিৎ শীল এবং ১২ বছর বয়সী দ্বীপ দাস এইদিন স্কুল বন্ধ থাকায় বাধারঘাট স্টেডিয়ামে খেলতে যায়। খেলায় সময় তারা খেলার সামগ্রী হারিয়ে ফেলে। তখন তারা খেলার সামগ্রী খুজতে শুরু করে। খেলার সামগ্রী খুঁজে না পেয়ে তারা ফিরে আসছিল।

 এমন সময় তারা লক্ষ্য করে কিছু একটা তাদের কাছে এসে পড়েছে। তারা বুঝতে পারে নি যে এইটা একটা বোম। দিপ দাস বোমটিকে ধরতে যায়। এমন সময় বোমটি ফেটে যায়। এতে গুরুতর ভাবে আহত হয় অভিজিৎ ও দ্বীপ। ঘটনাস্থলে সংজ্ঞা হারিয়ে ফেলে অভিজিৎ। অপরদিকে দ্বীপ দাস ঘটনার সাথে সাথে অভিজিৎ-এর বাড়িতে গিয়ে ঘটনার বিষয়ে জানায়। সাথে সাথে ছুটে আসে পরিবারের লোকজন। গুরুতর আহত অবস্থায় অভিজিৎ ও দ্বীপকে নিয়ে যাওয়া হয় জিবি হাসপাতালে।

আহত অভিজিৎ-এর মা জানান তারা বাড়ি থেকে বোমার বিকট শব্দ শুনতে পেয়েছেন। তিনি আরও জানান চিকিৎসকরা জানিয়েছে তার ছেলের অবস্থা গুরুতর। আহত অভিজিৎ শীল জানান, তারা খেলার সময় স্টেডিয়ামের মধ্যে দেখতে পায় একটি সুটলি বাধা কিছু একটা পরে রয়েছে। তারা কাছে যেতে বিস্ফোরণ ঘটে। তাদের ধারণা এই বোমাটি কারোকে আক্রমণ করার জন্য রাখা ছিল। এদিকে সদর মহকুমা পুলিশ আধিকারিক জানান, স্টেডিয়ামের ভেতর সেড করে পাশ থেকে কিছু সুটলি উদ্ধার করা হয়েছে। খবর দেওয়া হয়েছে বোম স্কোয়ার্ড এবং ড্রগ স্কোয়ার্ডকে। তারা ঘটনাস্থলে এসে একটি বোমা আকৃতি সামগ্রী উদ্ধার করা হয়েছে। পুলিশ আধিকারিক আরো বক্তব্য, ঘটনাস্থল থেকে রাস্তা প্রায় ২০০ মিটার দূরে। সুতরাং রাস্তা থেকে বোমা ছোড়া সম্ভব নয়। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষ। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। কারা, কি উদ্দেশ্যে এই বোমা নিক্ষেপ করেছে তা জানার চেষ্টা করছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে। এখন দেখার পুলিশের তদন্তে কি রহস্য বেরিয়ে আসে। তবে বাধারঘাট স্টেডিয়াম প্রতিদিন সন্ধ্যার পর থেকে নেশা কারবারিদের সাম্রাজ্যের পরিণত হয়। পুলিশের নিয়মিত টহলদারি না থাকার কারণে গোটা এলাকা এক প্রকার ভাবে নেশা কারবারিদের কবলে চলে যায়। এরমধ্যে জড়িত রয়েছে এলাকার ও বহিরাগত কিছু যুবক। ব্যাতীবস্ত সাধারণ মানুষ। দিন দুপুরে এই ঘটনার সাক্ষী হয়ে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য