Sunday, September 8, 2024
বাড়িরাজ্যসরকার বিরোধী সকল বিধায়করা একই হোস্টেলে থাকলে ভাতৃত্ববোধ জাগ্রত হবে : মুখ্যমন্ত্রী

সরকার বিরোধী সকল বিধায়করা একই হোস্টেলে থাকলে ভাতৃত্ববোধ জাগ্রত হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ মে : রাজধানীর গুর্খাবস্তিস্থিত খেজুর বাগান এলাকায় শুক্রবার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় নব নির্মিত বিধায়ক হোস্টেলের। এইদিন প্রথমে গৃহ প্রবেশ উপলক্ষ্যে পুজা করা হয়। তারপর বিধায়কদের হাতে নব নির্মিত হোস্টেলের চাবি তুলে দেন মুখ্যমন্ত্রী। এইদিনের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন আগে দুইটি বিধায়ক হোস্টেল ছিল।

যারা সরকারে থাকবে তারা থাকতো একটি হোস্টেলে। আর যারা বিরোধী আসনে থাকবে তারা থাকতো অপর হোস্টেলে। নব নির্মিত হোস্টেলে সরকার, বিরোধী সকল বিধায়ক একই হোস্টেলে থাকবে। এতে করে সরকার বিরোধী সকল বিধায়কদের মধ্যে ভাতৃত্ববোধ জাগ্রত হবে। নব নির্মিত বিধায়ক হোস্টেলে ৪৫ জন বিধায়ক থাকার ব্যবস্থা রয়েছে। নব নির্মিত বিধায়ক হোস্টেলকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান মুখ্যমন্ত্রী। কলকাতা ত্রিপুরা ভবন এবং দিল্লির ত্রিপুরা ভবন আগামী দিনে এক ত্রিপুরা, শ্রেষ্ঠ ত্রিপুরার অন্তর্ভুক্ত করা জরুরি। কারণ রাজ্যে মন্ত্রীরা কলকাতা এবং দিল্লির ত্রিপুরা ভবনে থাকতে গেলে যাতে থাকার মতো পরিবেশ হয় তার জন্য এই দাবি জানানো হয়েছে বিরোধী দলের পক্ষ থেকে বলে জানান বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা।

তিনি আরো বলেন সেখানে যারা পরিষ্কার-পরিচ্ছন্নের কাজে রয়েছে তারা যাতে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগ হয়। তাহলে দেখা যাবে যাদের কর্ম ক্ষমতা আছে তারাই আগামী ২০ থেকে ২৫ বছর পর সেখানে কাজ করতে পারবে। সুতরাং তাহলে সরকারের প্রগতি আরো মানুষের মনে স্থান করে নেবে বলে অভিমত ব্যক্ত করলেন অনিমেষ দেববর্মা। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিশ্ব বন্ধু সেন, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী প্রনজিৎ সিংহ রায় সহ অন্যান্য মন্ত্রী ও বিধায়করা। মোট ৫১ কোটি টাকা ব্যায়ে এই বিধায়ক হোস্টেল নির্মাণ করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য