Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যঅঙ্গনওয়াড়ি কর্মীকে তালা বন্দি করে বিক্ষোভ গ্রামবাসীর

অঙ্গনওয়াড়ি কর্মীকে তালা বন্দি করে বিক্ষোভ গ্রামবাসীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল : বিভিন্ন অভিযোগ তুলে ঘন্টার পর ঘন্টা মহিলা অঙ্গনওয়াড়ি কর্মীকে তালা বন্দী করে রাখল এলাকার পুরুষ মহিলারা। ঘটনা সোমবার সকালে খোয়াই সিধু কানু পল্লী অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। অঙ্গনওয়াড়ি কর্মীর নাম দেবা সুধা দেবী। অভিযোগ অঙ্গনওয়াড়ি কর্মীর চরম গাফিলতির কারনে বেহাল অবস্থা তৈরি হয়ে আছে সেন্টারে। যদিও পরিকাঠামোর উন্নয়ন, প্রাক-প্রাথমিক শিক্ষাকে জোরদার করতে অঙ্গনওয়াড়ি সেন্টার খোলা হয়। যদিও প্রতিনিয়তই বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গিয়ে ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। সোমবার সকালে খোয়াই ধলাবিল গ্রাম পঞ্চায়েতের অধীনস্থ সিধু কানু পল্লী অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী দেবা সুধা দেবীকে সেন্টারে তালা বন্দী করে রাখে এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন যাবত অঙ্গনওয়াড়ি সেন্টারে কর্মী নিজের মর্জি মাফিক আসে যায়।

সেন্টারের শিশুদের জন্য বরাদ্দকৃত খাবার সঠিকভাবে প্রদান করেন না তিনি। নোংরা জলের দিয়ে খাবার তৈরি করেন। এ বিষয়ে অভিভাবকরা কোন কিছু বললে তিনি ষ্পষ্ট জানিয়ে দেন অত্যন্ত স্বল্পমূল্যে তাদের চাকরি করতে হচ্ছে। সুতরাং সঠিক সময়ের মতো আসা যাওয়া করতে পারবেন না। এবং অঙ্গনওয়াড়ি সেন্টারে কতজন শিশু রয়েছে তা জানতে চাইলে তিনি বলে দেন সেই হিসেব চাইলে তিনি দপ্তরের আধিকারিককে দেবেন, কোন অভিভাবককে দিতে নারাজ। তারা আরো অভিযোগ তুলে বলেন তাদের শিশুর নাম অঙ্গনওয়াড়ি সেন্টারটি থেকে কেটে দিয়েছেন এই অঙ্গনওয়াড়ি কর্মী। এই বিষয়গুলি সম্পর্কে অঙ্গনওয়াড়ি কর্মীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এলাকার কয়েকজন পুরুষ ও মহিলা অঙ্গনওয়াড়ি সেন্টারে এসে বলেন তাদের শিশু নাম কেটেছেন তিনি।

 কিন্তু তিনি নাম কাটার কেউ নয় বলে বোঝানোর চেষ্টা করা হলেও বুঝতে চাইছে না এলাকার যুবকরা। আরো বলেন তিনি বহুবার অঙ্গনওয়াড়ি সেন্টারে অনুপস্থিত শিশুদের বাড়িতে গিয়ে রেশন প্রদান করার জন্য যায়। কিন্তু বাড়িতে কাউকে না পেয়ে তিনি ফিরে এসেছেন। এলাকাবাসী দাবি জানান সিডিপিও ঘটনাস্থলে এসে এই অঙ্গনওয়াড়ি কর্মীকে সেন্টারে বদলি করার জন্য। নাহলে তারা মহিলাকে আটকে রাখবে। পরবর্তী সময় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য