Saturday, April 20, 2024
বাড়িরাজ্যসরকারি ঘর মোটা অংকের বিনিময়ে বিলি করায় মামলা তিন পঞ্চায়েত সচিবের বিরুদ্ধে

সরকারি ঘর মোটা অংকের বিনিময়ে বিলি করায় মামলা তিন পঞ্চায়েত সচিবের বিরুদ্ধে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ এপ্রিল :  দুর্নীতির দায়ে তিন গ্রাম পঞ্চায়েতের সচিবের বিরুদ্ধে থানায় লিখিত মামলা করা হয় শুক্রবার। এই মামলায় পঞ্চায়েত সচিবের পাশাপাশি অনেক রাঘব বোয়ালরা জড়িত রয়েছে বলে অনেকেরই অভিমত। উল্লেখ্য, প্রধানমন্ত্রী আবাস যোজনায় বিনামূল্যে সরকারি ঘর দেওয়ার কথা থাকলেও মোটা টাকার বিনিময়ে সরকারি ঘর বন্টন করা হয়েছে কৈলাসহরের গৌরনগর ব্লকের অধীনে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায়।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাম বাবুর নামে সরকারি ঘর বরাদ্দ হবার পর তার কাছ থেকে টাকা দাবি করেন , রাম বাবু টাকা দিতে অস্বীকার করছে। পঞ্চায়েত কর্তৃপক্ষ রাম বাবুর নামের ঘরটি টাকার বিনিময়ে শ্যাম বাবুকে দেওয়া দিয়েছে বলে গুরুতর অভিযোগ উঠেছে। পরবর্তী সময়ে রাম বাবু ব্লকে গিয়ে খোঁজ খবর নিয়ে জানতে পারে রাম বাবুর নামের বরাদ্দ সরকারি ঘরটি শ্যাম বাবুকে দেওয়া হয়েছে। ফলে তীব্র ক্ষুব্ধ হয়ে রাম বাবুর মতো অনেকেই জেলাশাসক ডঃ বিশাল কুমারের কাছে লিখিত ভাবে অভিযোগ করেন। প্রধানমন্ত্রী আবাস যোজনায় সরকারি ঘর বন্টনে ব্যাপক দুর্নীতি গৌরনগর ব্লকের অধীনে শ্রীনাথপুর, টিলাবাজার এবং লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতে সংগঠিত হয়েছে। পরবর্তী সময়ে জেলাশাসক ডঃ বিশাল কুমার গৌরনগর ব্লকের বিডিও রামেশ্বর চক্রবর্তীকে থানায় লিখিত মামলা করার জন্য নির্দেশ দেন। জেলাশাসকের নির্দেশ পেয়ে গৌরনগর ব্লকের বিডিও রামেশ্বর চক্রবর্তী শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতের সচিব হোসেন উদ্দিন এবং টিলাবাজার গ্রাম পঞ্চায়েতের সচিব রঞ্জিত কুমার দেবের বিরুদ্ধে ইরানি থানায় লিখিত মামলা করেন এবং লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতের সচিব আব্দুল গোফফারের বিরুদ্ধে কৈলাসহর থানায় লিখিত মামলা করেন। এব্যাপারে ইরানি থানার ওসি যতীন্দ্র দাস সংবাদ প্রতিনিধিদের মুখোমুখি হয়ে জানান যে, গৌরনগর ব্লকের অধীনে শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা কমলা বেগমের নামে প্রধানমন্ত্রী আবাস যোজনায় সরকারি ঘর বরাদ্দ হলেও কমলা বেগমের কাছ থেকে নগদ টাকা দাবি করার পর কমলা বেগম টাকা দিতে অস্বীকার করায় কমলা বেগমকে ঘর না দিয়ে সেই ঘরটি টাকার বিনিময়ে পঞ্চায়েত কর্তৃপক্ষ গ্রামের অন্যকে দিয়ে দেয়।

 এর পাশাপাশি টিলাবাজার গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম, আবুল কায়ুম, মায়ারুন বিবি, আসকর আলী, নজরুল আলী এবং সিরাজুল ইসলাম নামে এই ছয়জনের জন্য প্রধানমন্ত্রী ঘর বরাদ্দ হবার পর তাদের কাছ থেকে টাকা দাবি করে, টাকা দিতে অস্বীকার করায় গ্রামের অন্যদের টাকার বিনিময়ে সরকারি ঘর দেওয়া হয়েছে বলে ইরানি থানার ওসি যতীন্দ্র দাস জানান। এই ঘটনায় শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতের সচিব হোসেন উদ্দিন এবং টিলাবাজার গ্রাম পঞ্চায়েতের সচিব রঞ্জিত কুমার দেবের বিরুদ্ধে ইরানি থানায় লিখিত মামলা করেন গৌরনগর ব্লকের বিডিও রামেশ্বর চক্রবর্তী। একইভাবে লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা ছায়া দাশ, রতিশ দাশ, আব্দুল রফিক, মীনা বেগম এবং নেশারুন বিবির নামে প্রধানমন্ত্রী আবাস যোজনায় সরকারি ঘর বরাদ্দ হবার পর তাদের কাছ থেকে টাকা দাবি করায় টাকা দিতে অস্বীকার করেছে। তাই লক্ষীপুর গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ টাকার বিনিময়ে গ্রামের অন্যদের দিয়ে দেয়। এর ফলে লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতের সচিব আব্দুল গোফফারের বিরুদ্ধে কৈলাসহর থানায় লিখিত মামলা করেন গৌরনগর ব্লকের বিডিও রামেশ্বর চক্রবর্তী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য