Friday, April 26, 2024
বাড়িরাজ্যচিটফান্ড তদন্তে আচমকাই সিবিআইয়ের হানা

চিটফান্ড তদন্তে আচমকাই সিবিআইয়ের হানা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ এপ্রিল : বাম আমলে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠেছিল বহু চিটফান্ড সংস্থা। রাজ্যের মানুষের কষ্টার্জিত অর্থ রাশি নিয়ে পরে রাজ্য থেকে পালিয়ে যায় চিটফান্ডের প্রতারক সংস্থাগুলি। মানুষের চোখের জল মাটিতে পড়তেই রাজনীতি করতে নেমেছিল বহু রাজনৈতিক নেতা তৎকালীন বাম সরকারের আমলে।

কিন্তু ২০১৮ সালের রাজ্যে বিজেপি ও আই পি এফ টি জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার আগে ২৯৯ টি প্রতিশ্রুতি মধ্যে অন্যতম ছিল চিটফান্ড মামলার সিবিআই তদন্ত করা হবে। কিন্তু সিবিআই তদন্ত দীর্ঘ পাঁচ বছরে কতটা এগিয়েছে সেটা জানা নেই রাজ্যবাসীর। কিন্তু পুনরায় সরকার প্রতিষ্ঠার পর ৩৪ দিনের মাথায় চিটফান্ড মামলায় সিবিআই টিম রাজ্যে এসেছেন। মঙ্গলবার গভীর রাতে সিবিআই -র প্রতিনিধি

পশ্চিম আগরতলা থানা থেকে নয়টি কম্পিউটারের সিপিও নিজেদের দখলে নিয়েছে। বাম সরকারের আমলে রাজ্যে একাধিক চিটফান্ড কোম্পানির বিরুদ্ধে মামলা হয়েছিল। পরবর্তী সময় মামলাগুলির তদন্তের দায়িত্বভার সিবিআই -এর হাতে যায়। এমনই একটি চিট ফান্ড সংস্থা হলো আয়কর। ২০১৩ সালে আয়কর চিটফান্ড কোম্পানির এই মামলাটি রাজ্যে প্রথম গ্রহণ হয়েছিল। বর্তমানে মামলাটির তদন্ত করছে সিবিআই। বিশ্বস্ত সূত্রে খবর মঙ্গলবার রাতে সিবিআই এর এক আধিকারিক দেবেন্দ্র কুমার আরিয়া আগরতলা পশ্চিম থানায় এসে আয়কর মামলায় পুলিশ যে সমস্ত সামগ্রী বাজেয়াপ্ত করেছিল তার মধ্য থেকে নয়টি কম্পিউটারের সিপিও সিজ করেছে। মামলাটির পরবর্তী ধাপে এই সামগ্রীগুলির প্রয়োজন রয়েছে বলেই সিবিআই আধিকারিক সামগ্রী রাজ্য পুলিশ থেকে তাদের দখলে নিয়েছে। ধারণা করা হচ্ছে, আয়কর ছাড়াও আরো যে সকল চিটফান্ড কোম্পানির মামলা সি বি আই -এর হাতে ন্যস্ত রয়েছে, তদন্তে উঠে আসবে। উল্লেখ্য রাজ্যে মোট ৩৫ টি চিটফান্ড মামলার দায়িত্ব রয়েছে সিবিআই’র হাতে। যথারীতি তদন্ত শেষে গ্রেপ্তার হতে পারেন বহু রাঘব বোয়াল। ইতিমধ্যেই কপালে চিন্তার ভাঁজ পরে গেছে বাম আমলে বহু মাতব্বরের।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য