Thursday, March 28, 2024
বাড়িরাজ্যজাতীয় সড়ক অবরোধ বি এম এস -এর

জাতীয় সড়ক অবরোধ বি এম এস -এর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ মার্চ : নয়া কমিটি গঠন করে ২৪ ঘন্টার মধ্যেই দ্বন্দ্ব চন্দ্রপুর আই এস বি টি -র মধ্যে। তালা ভেঙ্গে জবর দখলের চেষ্টা কার্যালয়। প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ বি এম এস -এর আদি নেতা কর্মীদের। জানা যায়, আগামী তিন বছরের জন্য চন্দ্রপুর আইএসবিটির লিজ পেল নতুন ডেভেলপমেন্ট কমিটি। নতুন এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিপ্লব কর। সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন বিশ্বজিৎ রায়।

তারপর চন্দ্রপুর আই এস বি টি- স্থিত বি এম এস -র প্রধান কার্যালয়ের তালা ভেঙ্গে লুটপাট করে জবরদখলের ঘটনা সংগঠিত হয়। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকালে চন্দ্রপুর এলাকায় জাতীয় সড়ক অবরোধ করে ভারতীয় মজদুর সংঘের নেতৃত্ব ও কর্মীরা। বি এম এস -র ত্রিপুরা প্রদেশের সহ- সভাপতি অসীম দত্ত জানান মঙ্গলবার চন্দ্রপুর স্থিত বি এম এস-র কার্যালয়ের তালা ভেঙ্গে লুটপাট চালিয়ে অফিস দখল করে নেয়। এটা কোন ভাবেই কাম্য নয়। তাই সমস্ত শ্রমিক বাধ্য হয়ে জাতীয় সড়ক অবরোধ করে বলে জানান তিনি। অবরোধের ফলে চন্দ্রপুর এলাকায় জাতীয় সড়কে তীব্র যানজট দেখা দেয়। অভিযোগ বিপ্লব কর এবং বিশ্বজিৎ রায় ওরফে বিট্টুর নেতৃত্বে এই দখল ও লুটপাট চালানো হয় বলে জানান তিনি।

 ইউনিয়ন কার্যালয়ে স্বাধীন ভাবে কাজ করার সুযোগ দিতে হবে বলে দাবি জানান তিনি। এই ঘটনায় থানায় অভিযোগ জানানোর পরেও কাউকে গ্রেপ্তার না করার এর প্রতিবাদ জানায় বি এম এস -র কর্মীরা।  প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানান বি এম এস-র ত্রিপুরা প্রদেশের সহ- সভাপতি অসীম দত্ত। অবরোধের খবর পেয়ে ছুটে আসে পূর্ব থানার পুলিশ। দীর্ঘ সময় আলোচনা করা হয়। অবশেষে পুলিশের কাছ থেকে আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করে নেয়। পূর্ব  থানায় গিয়ে বিষয়টির সমাধান করার আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করা হয়েছে বলে জানান বি এম এস-র ত্রিপুরা প্রদেশের সহ- সভাপতি অসীম দত্ত। এবং দিশা হারা নেতারা এদিন দিশেহারা হয়ে রাস্তায় নেমে স্লোগান তুলে বিএমএস অমর রাহে। সুতরাং সংগঠনকে শহীদ বলে এক প্রকার ভাবে তারা এদিন জলাঞ্জলি দেয় জাতীয় সড়কে বসে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য