Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যরাষ্ট্রীয় একাত্মতা যাত্রার উপরে এক্সপিরিয়েন্স সেয়ারিং পোগ্রাম

রাষ্ট্রীয় একাত্মতা যাত্রার উপরে এক্সপিরিয়েন্স সেয়ারিং পোগ্রাম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ ফেব্রুয়ারি : ১৯৬৬ সাল থেকে সিল নামে একটি ট্যুরের আয়োজন করা হচ্ছে। এই ট্যুরের মাধ্যমে বাছাই করা ছাত্র ছাত্রীরা ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে গিয়ে সেখানকার ছাত্র ছাত্রীদের বাড়িতে থেকে তাদের নিজস্ব সংস্কৃতি, ঐতিজ্য ও জীবন যাত্রা সম্পর্কে অবগত হন। এরপর ফিরে এসে তা নিজ রাজ্যের অন্যান্য পড়ুয়াদের সঙ্গে আদান প্রদান করেন। একই রকম ভাবে সিল নামে এই ট্যুরে রাজ্য থেকে ৩৩ জন পড়ুয়া অংশ নেয়।

উত্তর পূর্বাঞ্চল থেকে মোট ৪৫০ জন ছাত্র ছাত্রী এক মাস যাবত বিভিন্ন রাজ্য ঘুরে ফিরে এসেছেন। বুধবার ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ ত্রিপুরা প্রদেশের উদ্যোগে রাষ্ট্রীয় একাত্মতা যাত্রার উপরে এক্সপিরিয়েন্স সেয়ারিং পোগ্রাম অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর গঙ্গা প্রসাদ প্রসেইন,  রেজিস্টার দীপক শর্মা ,  ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী কমল নায়েন, এবিভিপি-র রাজ্য সম্পাদক সঞ্জিত সাহা সহ অন্যান্যরা।

এবিভিপি-র যুগ্ম সম্পাদক দিবাকর আচার্য জানান উত্তর  পূর্বাঞ্চলকে আগে দেশের মানুষ চিনত না । এখন নতুন করে উত্তর পূর্বাঞ্চলের প্রতি তাদের দৃষ্টি ভঙ্গি পাল্টাচ্ছে। কিছু দিন আগে দেশের অন্যান্য প্রান্ত থেকেই পড়ুয়ারা রাজ্যে এসে প্রবাস করে গেছেন বলেও জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য