Friday, May 31, 2024
বাড়িরাজ্যরাজনৈতিক লড়াইয়ের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় শেষ হয়েছে, চূড়ান্ত পর্ব ২ মার্চ :...

রাজনৈতিক লড়াইয়ের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় শেষ হয়েছে, চূড়ান্ত পর্ব ২ মার্চ : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ ফেব্রুয়ারি : ১৬ ফেব্রুয়ারি মানুষ ভোট দিয়েছে শান্তির পক্ষে গণতন্ত্রের পক্ষে। মানুষ ভোট দিয়েছে যাবতীয় নৈরাজ্যের অবসান ঘটানোর জন্য। সাংবিধানিক পথেও গণতন্ত্রের মধ্য দিয়ে রাজনৈতিক লড়াইয়ের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় শেষ হয়েছে। আগামী ২ মার্চ চূড়ান্ত পর্ব রয়ে গেছে। এখন পর্যন্ত নানা ধরনের ঘটনা ঘটে গেছে।মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনের এ কথা বলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।

 তিনি বলেন এর জন্য নানা ধরনের প্ররোচনামূলক ঘটনার সৃষ্টি হতে পারে। এই কারণেই কোন ধরনের প্ররোচনামূলক কার্যকলাপে পা না দেওয়ার জন্য আবেদন করেন তিনি। তিনি আরো বলেন বিমানের ভুয়ো টিকেট বের করে সামাজিক মাধ্যমে প্রচার করে দেওয়া হচ্ছে। শুধু তাই নয় উদ্দেশ্য প্রণোদিতভাবে গুজবও ছড়িয়ে দেওয়া হচ্ছে নানা ধরনের। যার কারণে তিনি দলীয় কর্মী সমর্থকদের কাছে আবেদন করেন ফলাফল গণনার পরেও যাতে শান্তি বজায় থাকে। তিনি আরো বলেন কিছু সংখ্যক সামাজিক মাধ্যম এবং ব্যক্তিগত পেইজে  এক্সিট পোলের টানে এমন কিছু দেখানো হচ্ছে যার সঙ্গে সাধারণ মানুষের ভোট দান পর্বের কোনরকম সাদৃশ্য নেই। ভোট দাতাদের অপদস্থ করার চেষ্টা চলছে এই ধরনের কুৎসা রটানোর  মধ্য দিয়ে ।

 এর পেছনে একটা দুষ্টচক্র কাজ করছে বলে মনে করেন তিনি। এর জন্য তিনি সকলকে সতর্ক থাকার আহ্বান জানান। এদিনকার এই সাংবাদিক সম্মেলনে সিপিআইএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী আরো জানিয়েছেন অতিথি নির্বাচনে যে পরিমাণ কালো টাকা ব্যবহার করা হতো তার কয়েক গুণ বেশি কালো টাকা এবারে উদ্ধার করা হয়েছে। নির্বাচন দপ্তরের পক্ষ থেকে দেওয়া তথ্য অনুযায়ী খবরের কাগজগুলোই এর প্রমাণ। কিন্তু বহু জায়গায় মানুষ দাদন গ্রহণ করেনি। দাদন নিয়ে যারা ঘোরাফেরা করছিল মানুষ বিভিন্ন সময়ে ক্যামেরাবন্দি করে তাদেরকে ধরিয়ে দিয়েছে সামাজিক মাধ্যমে। রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার বিরুদ্ধেও এদিন তিনি খানিকটা ক্ষোভ ব্যক্ত করেন। সিপিআইএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা এখন পর্যন্ত শান্তি বজায় রাখার জন্য কোন ধরনের আবেদন করেননি। এমনকি প্রয়াত দিলীপ শুক্ল দাসের প্রতি কোন ধরনের সমবেদনাও জ্ঞাপন করেননি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য