Saturday, April 20, 2024
বাড়িরাজ্যবিক্ষিপ্ত সন্ত্রাসের ঘটনায় টানটান পরিস্থিতি বিশালগড়ে

বিক্ষিপ্ত সন্ত্রাসের ঘটনায় টানটান পরিস্থিতি বিশালগড়ে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ ফেব্রুয়ারি : সন্ত্রাস নিয়ন্ত্রণের বাইরে বিশালগড় মহাকুমা। ভাঙচুর অবজারভারের গাড়ি, ভাঙচুর বিরোধী দলের কর্মী সমর্থকদের বাড়ি ঘর, নিক্ষেপ বোমা। পরিস্থিতি নিয়ে প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ তুলছে জনগণ। বিক্ষিপ্ত ঘটনার বিবরণে প্রকাশ, এদিন ভোট পর্ব সম্পূর্ণ হওয়ার পর রাতের বেলা বিশালগড় ঘনিয়া মারা এলাকায় একদল দুষ্কৃতিকারী মারুতি গাড়ি দিয়ে আসে এলাকায়। তখন এলাকাবাসী সম্মিলিতভাবে চোর বলে চিৎকার শুরু করলে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

 কিন্তু কিছুক্ষণ পর বাইক দিয়ে দুর্বৃত্তরা এসে দুজনকে মারধর করে আহত করে। তারপর এলাকার বিরোধী দলের কর্মী সমর্থকরা বাড়িঘর ছেড়ে পার্শ্ববর্তী জঙ্গলে গিয়ে আত্মগোপন করে। তারপর দুর্বৃত্তরা এলাকার বিরোধী দলের কর্মী সমর্থকদের বাড়িঘর গাড়ির সর্বত্র ভাঙচুর করে এবং  ঘর থেকে স্বর্ণালংকার ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। পরবর্তী সময়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসীর অভিযোগ বিরোধী দলের কর্মীরা যাতে ভোট দিতে না যায় তার জন্য আগের দিন রাতের বেলা এলাকার কালী বাড়ির মাঠে বোমা ফাটায় বিজেপি আশ্রিত দুর্বৃত্তরা বলে অভিযোগ। তারপরও পরের দিন সকাল বেলা ভোট দিতে যাওয়ার বিজেপি দুর্বৃত্তরা এই ঘটনা সংগঠিত করেছে বলে তাদের অভিমত। কারণ ভোট দিয়ে আসার সময় এন সি নগর এলাকায় বিজেপির দুর্বৃত্ত রা হুমকিতে রাতের বেলা কিভাবে ঘুমায় সেটা দেখে নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত বিরোধী দলের কর্মী মানিক চন্দ্র রায় বিস্তারিত তুলে ধরেন বিজেপির দুর্বৃত্তদের বিরুদ্ধে।

একইভাবে অপর ক্ষতিগ্রস্ত বিরোধী দলের কর্মী লিটন শীল জানান, তার গাড়ি পর্যন্ত ভাঙচুর করেছে। ঘরে থাকা বাইক সহ বিভিন্ন সামগ্রী ব্যাপক ভাংচুর করেছে বিজেপির দুর্বৃত্তরা। এমনকি বাড়ির শৌচালায় পর্যন্ত নষ্ট করে দিয়েছে তারা। এদিকে গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করায় একই রাতে উত্তর চড়িলাম নেতাজী কলোনির বাম কর্মী হরিধন দাসের বাড়িতে বোমা নিক্ষেপ করল বিজেপির দুর্বৃত্তরা বলে অভিযোগ। খবর পেয়ে শুক্রবার সকাল বেলায় ছুটে আসেন চড়িলাম সিপিআইএম অঞ্চল কমিটির সম্পাদক প্রদীপ দাস, বাম ও কংগ্রেস কর্মী সহ এলাকাবাসী। বোমা নিক্ষেপ এর ঘটনার পর বিশালগড় থানায় বারবার ফোন করা সত্ত্বেও কোন রকম পুলিশের সহায়তা পাননি বলেও অভিযোগ করেন বাম কর্মী সমর্থিত পরিবার।

পরিবারের এক সদস্য শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান রাতে তারা যখন ঘুমিয়ে পড়েন তখন ওই দুর্বৃত্তরা তাদের বাড়ির বারান্দায় বোমা নিক্ষেপ করে। বিকট আওয়াজে ঘুম থেকে জেগে উঠে আতঙ্কিত হয়ে পড়েন পরিবারের লোকজনরা। সঙ্গে সঙ্গে পরিবারের তরফ থেকে বিশালগড় থানার পুলিশকে ফোন করা হলেও পুলিশ ঘটনাস্থলে আসেনি বলে অভিযোগ করা হয়। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই নিক্ষেপের ঘটনা সংঘটিত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। ভোটদান পর্ব শেষ হওয়ার পর থেকে এলাকায় অশান্তির পরিবেশ  কায়েম করার লক্ষ্যেই এ ধরনের ঘটনা সংঘটিত করা হয়েছে। এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। এদিকে সোনামুড়া থেকে কাঠালিয়া ফেরার পথে এদিন রাতের বেলা দুর্বৃত্তদের আক্রমণে ভাঙচুর হয়েছে নির্বাচনের দায়িত্ব থাকা ২৩ ধনপুরের অবজারভারের গাড়ি। এই ঘটনাটি সংঘটিত হয় কাঠালিয়া মহেশপুরের পুরাতন ফায়ার সার্ভিস এলাকায়। জানা যায় যখন এই ঘটনা সংঘটিত হয়েছিল তখন অবজারভার গাড়িতে ছিলেন না। গাড়ির নম্বর টি আর ০৭ ডি ০৫৮৪। ক্ষতিগ্রস্ত গাড়ি চালক প্রশাসনের কাছে সহযোগিতার দাবি জানান। বিক্ষিপ্ত ঘটনাগুলির কারণে টানটান পরিস্থিতি বিশালগড় মহকুমায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য