Saturday, April 20, 2024
বাড়িরাজ্যবিজেপি চলো ঠকাইয়ের পার্টি, বিজেপির সাথে লড়তে সি পি আই এম এবং...

বিজেপি চলো ঠকাইয়ের পার্টি, বিজেপির সাথে লড়তে সি পি আই এম এবং কংগ্রেসকে ভোট না দেওয়ার আহ্বান প্রদ্যোতের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ ফেব্রুয়ারি : বিজেপি’কে চলো ঠকাইয়ের পার্টি বলে কটাক্ষ করলেন প্রদ্যোত কিশোর দেববর্মণ। তিনি বলেন, আসন্ন নির্বাচনে চলো ঠকাই পার্টির সাথে চ্যালেঞ্জ করতে পারে একমাত্র তিপ্রা মথা। তাই কংগ্রেস ও সিপিআইএমকে ভোট না দেওয়ার আহ্বান জানালেন বৃহস্পতিবার প্রদ্যোত কিশোর দেববর্মন।

বৃহস্পতিবার ৪৯ ছামনু বিধানসভা ও  ৪৮ করমছড়া বিধানসভা কেন্দ্রের তিপ্রা মথা প্রার্থী হংশকুমার ত্রিপুরা ও পাল ধাংশুর সমর্থনে লংতরাই ভ্যালি ছৈলেংটা বাজার সহ অপর এক জনসম্পর্ক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এই কথাই বললেন প্রদ্যোত কিশোর দেববর্মন। তিনি বলেন, ত্রিপুরার উন্নয়ন করতে চায় তিপ্রা মথা। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি’কে টক্কর দিতে পারলে একমাত্র তিপ্রা মথাই দিতে পারবে। তাই কংগ্রেস এবং সিপিআইএম -কে ভোট না দেওয়ার আহ্বান জানান তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন। কংগ্রেস এবং সিপিআইএমকে ভোট দিলে ভোট নষ্ট হবে। তাই তাদের ভোট না দেওয়ার জন্য বলেন। তিনি এদিন আবেগের সাথে বলেন তিপ্রাসাদের অধিকার দেওয়ার জন্য এটা শেষ লড়াই। তিনি অসুস্থতায় ভুগছেন।

 কিন্তু জনজাতি অংশের মানুষের স্বার্থের জন্যই এই লড়াই। নিজের স্বার্থের জন্য কিছু নয়। থানসা না হলে ভবিষ্যতের অনেক সমস্যার শিকার হতে হবে। তাই এই অধিকার প্রতিষ্ঠার জন্য সহযোগিতার প্রয়োজন বলে জানান তিনি। বিজেপি একটি ওয়াশিং মেশিন বের করেছে। আর এই ওয়াশিং মেশিনে যেকোনো নেতাকে ফেললে সাফ হয়ে যান। কিন্তু বিজেপি নেত্রী পাতাল কন্যা বলেছিলেন বিপ্লব কুমার দেব বাংলাদেশী। তিনি স্লোগান তুলে বলেছিলেন বাংলাদেশি গো ব্যাক। কিন্তু এ ধরনের মন্তব্য প্রদ্যোত কিশোর কখনো বলেন নি। তিপ্রাসাদের অধিকার চেয়েছে তিপ্রা মথা। কিন্তু এই বিষয়টি নিয়ে যারা অভিযোগ তুলছেন প্রদ্যোত কিশোর দেববর্মণ ত্রিপুরাকে ভাঙতে চাইছে, তাদের এ ধরনের মন্তব্য সম্পন্ন অপ্রাসঙ্গিক। ত্রিপুরা ভাঙছে যেসব নেতারা আগরতলায় বসে অর্থ ফেলছে তারা। কারণ তারা গ্রামগঞ্জের মানুষকে টাকা দিচ্ছে না। এবং তারা সাবকা সাথ সবকা বিকাশ বলে আগরতলা, উদয়পুর, ধর্মনগর কৈলাশহরে উন্নয়ন করেছেন। গোটা রাজ্যের উন্নয়ন না করে ভাগাভাগি করেছে তারা। এভাবেই তোপ দাগলেন প্রদ্যোত কিশোর দেববর্মন। তিনি এদিন কর্মীদের উদ্দেশ্যে স্পষ্ট বলে দিলেন যাতে বিজেপির নেতারা অর্থ দিলে সেই অর্থে প্রলদ্ধ না হয়। তিপ্রা মথা গরিব পার্টি বলে দাবি করে বলেন বিজেপির কাছে অনেক অর্থ রয়েছে। আগামী দু তিন দিন তারা বহু অর্থ ব্যয় করবে। তাদের সেই অর্থের উপর লোভ করলে শেষ লড়াই জয়ী হওয়া যাবে না। এবং বিজেপি ২০১৮ সালে যে প্রতিশ্রুতি দিয়েছিল এর তীব্র ভাষা আক্রমণ করে বলেন ৩৪০ টাকা জায়গা মজুরি দেওয়ার কথা ছিল বিজেপি সরকারে। রেগা মজুরি পায়নি শ্রমিকরা ৩৪০ টাকা। দিল্লি থেকে নেতারা এসে রাজ্যে সাংবাদিক সম্মেলন করে বলছেন রেগা মজুরি ৩৪০ টাকা হয়েছে।

এদিকে স্মার্টফোন নিয়েও তীব্র ভাষায় আক্রমণ করে বলি স্মার্টফোন পায় নি ছাত্র ছাত্রীরা। পাশাপাশি স্বাস্থ্যপরিষেবা, প্রানীয় জল, বিদ্যুত এবং রাস্তাঘাট নিয়েও বিজেপিকে কটাক্ষ করলেন। ২০১৮ সালে চলো পাল্টাই স্লোগান তুলে সরকারি প্রতিষ্ঠিত হয়েছিল। ২০২৩ সালে বিজেপি এখন চলো ঠকাইয়ের সরকার বললেন প্রদ্যোত। আগামী দু-তিন দিনের মধ্যে বিজেপি নেতারা জনজাতিদের জন্য কথা বললে তখন চলো ঠকাই বলে স্লোগান তুলতে বলেন তিনি। আরো বলেন তিনি মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্যের নাতি প্রদ্যোত কিশোর দেববর্মণ, তাই তিপ্রাসাদের সাথে বিধায়ক এবং মন্ত্রীত্বের জন্য ধোঁকা দিতে পারবে না, গ্রেটার তিপরাল্যান্ড নিয়ে লড়াই করবেন বলে জানান তিনি। আয়োজিত দুটি সমাবেশেই মনোনীত প্রার্থী সহ প্রচুর কর্মী সমর্থক উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য