Thursday, March 23, 2023
বাড়িরাজ্যপ্রাণঘাতী আক্রমণের শিকার তৃণমূল কংগ্রেসের প্রার্থী, প্রাণ ভিক্ষা চাইলেন নির্বাচন কমিশনের কাছে

প্রাণঘাতী আক্রমণের শিকার তৃণমূল কংগ্রেসের প্রার্থী, প্রাণ ভিক্ষা চাইলেন নির্বাচন কমিশনের কাছে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ ফেব্রুয়ারি : ধনপুরে আক্রান্ত তৃণমূল কংগ্রেসের প্রার্থী হাবিল মিঞা। ভাঙচুর গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে মোতায়েন করা হয় পুলিশ ও আধা সামরিক বাহিনী। ঘটনার বিবরণে জানা যায়, রবিবার মনোনীত প্রার্থী হাবিল মিঞা তৃণমূল কংগ্রেসেরই এক নেতৃত্বের বাড়িতে যাওয়ার সময় বিজেপি আশ্রিত দুর্বৃত্তরা তার গাড়িতে হামলা চালায়।

কিন্তু নিরাপত্তা কর্মীরা সাথে থাকায় কোনক্রমে প্রাণে বেঁচে যান তিনি। পরবর্তী সময়ে মনোনীত প্রার্থী সহ স্থানীয় নেতৃত্ব অভিযোগ তুলে হামলা চালিয়েছিল বিজেপি দুর্বৃত্তরা। মনোনীত প্রার্থী আবার সোনামুড়া তৃণমূল কংগ্রেসের জেলা সংগঠনের সভাপতি। এদিন ঘটনার পর ছুটে যায় তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। তারা পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান ২৪ ঘণ্টার মধ্যে বিজেপি আশ্রিত দুর্বৃত্তদের গ্রেপ্তার করতে হবে। নাহলে তৃণমূল কংগ্রেস বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ার এদিন। যেহেতু তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যে আসছেন নির্বাচনী প্রচারে তাই ভয়ে এ ধরনের ঘটনা সংঘটিত করছে বিজেপি। এদিকে মনোনীত প্রার্থী জানান, তার উপর এই ধরনের প্রাণঘাতী হামলা করেছে বিজেপি দুর্বৃত্তরা। তৃণমূল কংগ্রেস থেকে তিনি মনোনীত প্রার্থী হওয়ার পর থেকে তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। বলা হয়েছিল প্রার্থী পদ প্রত্যাহার করে নেওয়ার জন্য।

 কিন্তু প্রার্থী পদ প্রত্যাহার না করা এই ঘটনা সংঘটিত হয়েছে বলে অভিযোগ তুলেন তিনি। আরো জানান এই ঘটনাগুলি জন্য বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী প্রতিমা ভৌমিক। তিনি বলেন, নেত্রীর ভাই বাইক বাহিনী ও মাফিয়ার সর্দার। এই মাফিয়া সর্দার। বিগত দিনে কয়েকটি খুন করে জেল খেটেছে তাদের পরিবার বলেও অভিযোগ তুলে নিজের প্রাণ নিয়ে সংশয় প্রকাশ করেন তিনি। নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে প্রাণ ভিক্ষা চাইলেন তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী। তিনি বলেন যদি কোনভাবে তিনি খুন হয়ে থাকে তাহলে এর জন্য দায়ী হবে প্রশাসন এবং নির্বাচন কমিশন। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ থেকে কি ব্যবস্থা গ্রহণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য