Saturday, April 13, 2024
বাড়িরাজ্যবিজেপি লিগ্যাল সেলের জয়

বিজেপি লিগ্যাল সেলের জয়

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ ফেব্রুয়ারি : বার কাউন্সিলের নির্বাচন প্রতি পাঁচ বছর পর পর হয়ে থাকে। প্রথম নির্বাচন দুই বছরের জন্য হয়েছিল। এদিকে নিয়ম অনুযায়ী বার কাউন্সিলের চেয়ারম্যানের নির্বাচন প্রতি দুই বছর পর পর হয়। এই ক্ষেত্রে দুই বারের জন্য চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন বরিষ্ঠ আইনজীবী প্রদ্যুত কুমার ধর।

তৃতীয় টার্মে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেননি। এই বার বিজেপি লিগ্যাল সেলের প্রার্থী হন আইনজীবী রতন দত্ত। অপর প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন আইনজীবী বিহ্বল নন্দী মজুমদার।  প্রাক্তন চেয়ারম্যান হিসাবে বিকল্প কিছু করার চেষ্টা করেন আইনজীবী প্রদ্যোত কুমার ধর। শেষ পর্যন্ত গোপন ব্যালটে নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে লিগ্যাল সেলের প্রার্থী রতন দত্ত পান ৮ টি ভোট এবং অপর প্রার্থী বিহ্বল নন্দী মজুমদার পান ৬ টি ভোট।

স্বভাবতই ২ ভোটে জয়ী হয়ে বার কাউন্সিলের নতুন চেয়ারম্যান হন আইনজীবী রতন দত্ত। রবিবার নতুন চেয়ারম্যানকে হাইকোর্টে স্বাগত জানানো হয়। ভাইস চেয়ারম্যান হিসাবে বিনা প্রতিদ্বন্দিতায়  জয়ী হয় কাকলী দেব। সাধারণ নির্বাচন চলছে রাজ্যে। এই নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী পক্ষ বহু ষড়যন্ত্র করেছিল । কিন্তু তা সফল হয়নি। বিজেপি লিগ্যাল সেল জয়ী হয়েছে। আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি জয়ী হবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য