Monday, February 26, 2024
বাড়িরাজ্যনিরাপত্তা কর্মীদের বিক্ষোভ জিবি হাসপাতালে

নিরাপত্তা কর্মীদের বিক্ষোভ জিবি হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ জানুয়ারি : বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার জন্য জিবি হাসপাতালে বেসরকারি নিরাপত্তা কর্মীরা বিক্ষোভ দেখায় মঙ্গলবার। তাদের অভিযোগ বেশ কয়েকমাসের পাওনা দিচ্ছে না কোম্পানি। এই বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার জন্য কোম্পানির আধিকারিকদের জানানো হলেও কোন সদুত্তর মেলেনি।

 তিন মাস যাবত এই তালবাহানা চালিয়ে আসছেন কোম্পানির আগরতলার দায়িত্ব প্রাপ্তরা। অনেকে ৬০ হাজার টাকার মতো বকেয়া রয়েছে বলে দাবি করেন কর্মীরা। অবশেষে জিবিতে কর্মরত বেসরকারি নিরাপত্তা কর্মীরা খবর পান কোম্পানির উত্তর পূর্বাঞ্চলের প্রধান প্রনব কুমার মিশ্র এবং আগরতলা ব্রাঞ্চের ম্যানেজার রাজেশ কুমার সরকার জিবিতে এসেছেন। এই খবর পেয়ে তারা ছুটে এসে তাঁদের ঘেরাও করে রাখে। দাবী জানায় বকেয়া টাকা পরিশোধ করার জন্য। এস আই এস কোম্পানির দুই কর্মকর্তাকে জিবি হাসপাতালে ঘেরাও করে রাখে দীর্ঘ সময়। আরো জানা যায় সাত মাস আগে বেসরকারি নিরাপত্তা কর্মীরা এস আই এস কোম্পানি ছেড়ে ভিজুয়াল কোম্পানিতে যোগদান করে।

  তারপর থেকেই এস আই এস কোম্পানির কর্মকর্তারা বেসরকারি নিরাপত্তা কর্মীদের সাত মাসের টাকা আটকে দেন। ২৫৫ জন বেসরকারি নিরাপত্তা কর্মী রয়েছে জিবি হাসপাতালে। যতক্ষণ তাদের সেই টাকা ফিরিয়ে না দেওয়া হবে কোম্পানির দুই কর্মকর্তাকে ঘেরাও মুক্ত করা হবে না বলে জানান বেসরকারি নিরাপত্তা কর্মীরা। কোম্পানীর আধিকারিকরা তাঁদের অবগত করেন ১২ ফেব্রুয়ারীর মধ্যে বকেয়া টাকা পরিশোধ করার। কিন্তু বেসরকারি নিরাপত্তা কর্মীরা বিষয়টি মানতে নারাজ। তারা জানান মঙ্গলবারের মধ্যেই তাদের বকেয়া টাকা দিতে হবে। নাহলে ঘেরাও মুক্ত করবেন না তারা। ঘটনায় জিবি হাসপাতালে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য