Tuesday, May 28, 2024
বাড়িরাজ্যনির্বাচনের দিনক্ষনে কোন পরিবর্তন আনা হয় নি

নির্বাচনের দিনক্ষনে কোন পরিবর্তন আনা হয় নি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জানুয়ারি : পূর্ব ঘোষিত নির্ধারিত সময়েই হবে রাজ্যের বিধানসভা নির্বাচন। সঠিক লিঙ্ক শেয়ার না করার জন্য ভুল বার্তা যাতে মানুষের কাছে না যায় সেদিকে নজর দেওয়ার বার্তা দেন মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে। শুক্রবার সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান তিনি। আরো বলেন ১৬ ফেব্রুয়ারীই রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৮ জানুয়ারী জাতীয় নির্বাচন কমিশন যে দিনক্ষন ঘোষণা করেছে সেই দিনেই নির্বাচনের ভোট নেওয়া হবে বলে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে।

 নির্বাচনের দিনক্ষনে কোন পরিবর্তন আনা হয়নি বলে জানান তিনি। এই নিয়ে গুজব না রটাতে আহ্বান জানান মুখ্য নির্বাচনী আধিকারিক। কোন প্রার্থীকে তাঁর মণোনয়ন জমা দেওয়ার একদিন আগে পৃথক ভাবে একটি একাউন্ট করতে হয়। এটা জয়েন্ট একাউন্টও হতে পারে। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৩০ জানুয়ারী। কিন্তু তার আগে দুদিন ব্যাঙ্ক বন্ধ। এতে অসুবিধা হতে পারে প্রার্থীদের। বিষয়টি  জাতীয় নির্বাচন কমিশনের গোচরে নেওয়া হয়।

এই ক্ষেত্রে জাতীয় নির্বাচন কমিশন জানিয়েছে কেবল মাত্র এই নির্বাচনের জন্য এই নিয়মে কিছুটা শিথীলতা আনা হয়েছে। প্রার্থী তার ব্যাঙ্ক একাউন্ট ৩০ জানুয়ারী জমা দিতে পারবেন। সোমবার ব্যাঙ্ক একাউন্ট ওপেন করে আর ও-র কাছে মনোনয়ন জমা দিতে পারবেন বলে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে। এই একাউন্ট থেকে নির্বাচনী অর্থ ব্যবহার করতে পারবেন প্রার্থীরা। যাতে কারোর অসুবিধা না হয় তার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি। শুক্রবার ছিল মনোনয়ন জমা দেওয়ার পঞ্চম দিন । এদিন ৫০ টি বিধানসভা কেন্দ্রে ৬৩ টি মনোনয়ন জমা পড়েছে। এখনো পর্যন্ত ৭৬ টি মনোনয়ন জমা পড়েছে বলে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক। এদিন  সোনামুড়ার বটতলা থেকে ৯৩ কেজি গাঁজা, আর কে পুর থানার পুলিশ ছয় লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য