Friday, March 1, 2024
বাড়িরাজ্যবিজেপি'র সাথে জোট হলো না মথা

বিজেপি’র সাথে জোট হলো না মথা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ জানুয়ারি :  রাজ্য থেকে চাটার্ড বিমান দিয়ে দিল্লি নিয়ে ললিপপ দেওয়ার পরেও বস করতে পারলেন না ভাজপার দিল্লি নেতারা। দফায় দফায় বৈঠকের পর নিজের সিদ্ধান্তে অনড় রইলেন প্রদ্যোত কিশোর দেববর্মন। পরবর্তী সময় সামাজিক মাধ্যমে তিনি জানান, গ্রেটার তিপরাল্যান্ডের দাবি সমর্থন করার বিষয়টি লিখিতভাবে মেনে নেওয়া না হলে বিজেপির সাথে জোট হবে না।

এডিসি গঠন হওয়ার পর থেকে বিধানসভা নির্বাচনের আগে প্রতিবারে রাজ্যের আঞ্চলিক দলগুলিকে এভাবে ভারত সরকার দিল্লি নিয়ে যায়। বিভিন্ন প্রতিশ্রুতি পেয়ে ফিরে আসলেও সরকার ক্ষমতাশীল হওয়ার পর কিছুই পায় না তিপ্রাসারা। তাই আসন্ন বিধানসভা নির্বাচনে কোন আপোষ করা হবে না বিজেপির সাথে। ভারত সরকারের কাছ থেকে ডাক পেয়ে দিল্লি গিয়েছিলেন, আলোচনাও হয়েছে। কিন্তু সাংবিধানিক দাবি নিয়ে যেহেতু লিখিত কোন প্রতিশ্রুতি পাওয়া যায়নি তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আসন্ন নির্বাচনে তাদের সাথে কোন রকম জোট হবে না তিপ্রা মথা।

এবং যারা দাবি মেনে নেয়নি তাদের বিরুদ্ধে আসন্ন নির্বাচনে লড়াই করবে বলে স্পষ্ট জানিয়ে দেন বোবাগ্রা। তিনি আরো জানান, আসন্ন নির্বাচন তিপ্রা মথার জন্য শেষ লড়াই। জয় নাহলে পরাজয় একটা হবে সেই চিন্তাধারা নিয়ে ময়দানে ঝাপাবে মথা। কিন্তু এদিকে খবর ভাজপা নেতারা বহু কলাকৌশল এর মধ্যে দিয়ে মথাকে জোটের চেষ্টা করেছিলেন। কারণ পাহাড় নিয়ে এখনো আতঙ্কে ভুগছে নড়বড়ে বিজেপি নেতারা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য