Monday, February 6, 2023
বাড়িরাজ্যসরকার পরিবর্তনের জন্য মানুষ নীরবে প্রস্তুতি নিয়ে রেখেছে : জিতেন্দ্র

সরকার পরিবর্তনের জন্য মানুষ নীরবে প্রস্তুতি নিয়ে রেখেছে : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জানুয়ারি :  সার্বিকভাবে দেওলিয়া হয়ে গেছে বিজেপি এবং আইপিএফটি জোট সরকার। এই সরকারের পতন সময়ের অপেক্ষামাত্র। বুধবার কল্যানপুরে সংবিধান রক্ষা, গণতন্ত্র পুনরুদ্ধার সহ একাধিক দাবিতে মিছিল ও সভায় বক্তব্য রেখে এমনটাই বললেন সি পি আই এম রাজ্য সম্পাদক জীতেন্দ্র চৌধুরী। তিনি বলেন মিথ্যা প্রতিশ্রুতি দিয়েই সরকারে এসেছে বিজেপি জোট সরকার। ৫৮ মাস ভাঁওতাবাজি করে ক্ষমতায় টিকে রয়েছে। এখন আবারও ক্ষমতায় ফিরে আসার জন্য নতুন করে মিথ্যা সাজাচ্ছে।

কিন্তু ত্রিপুরার রাজনৈতিক সচেতন মানুষ এদের জেনে ফেলেছেন বলে জানান তিনি। প্রায় ৫ বছরে বিজেপি ভিশন ডকুমেন্ট এর কোন প্রতিশ্রুতি পালন করেনি । পালন করতে পারবে না জেনে ২০১৮ সালের ৩ মার্চ থেকেই সন্ত্রাসের পথ বেছে নিয়েছে । কিন্তু ভয়ের পরিবেশ ৫৮ মাসই জারি রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে শাসক দল । কারণ একটি প্রতিশ্রুতিও পালন করতে পারেনি । এখন নতুন করে রিপোর্ট কার্ডের নামে দ্বিতীয়বার ধোঁকা দেওয়ার জন্য বাড়ি বাড়ি যাচ্ছে বিজেপি । কিন্তু সেখানে ভিশন ডকুমেন্টের কোন কথা নেই । ২০১৮ সালে বিজেপি সরকারে আসার আগে কিভাবে বিভ্রান্তি সৃষ্টি করেছিল সেই তথ্য তুলে ধরলেন তিনি । তিনি বলেন , গোটা রাজ্যে সন্ত্রাস চালিয়ে মানুষের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি করা হয়েছে । কথা বলার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। গণতান্ত্রিক অধিকার নেই। মানুষের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক অধিকার ধ্বংস করে দেওয়া হয়েছে। রাজ্যের মানুষ আর এই পরিস্থিতি চাইছে না। গোটা রাজ্যে সরকার বিরোধী হাওয়া বইছে ।

 নীরবেই মানুষ প্রস্তুতি নিয়ে নিয়েছেন। শুধু সরকার পরিবর্তন নয়, ত্রিপুরার রাজনৈতিক সচেতন নাগরিক সুস্থ পরিবেশে শ্বাস নিতে গণতান্ত্রিক বাতাবরণ ফিরে পেতে সময়ের অপেক্ষা করছেন। এদিন কল্যাণপুর বিধানসভার পশ্চিম ঘিলাতলী দাউছড়া বাজার থেকে মিছিল শুরু হয় কল্যাণপুরের বিভিন্ন পথ পরিক্রমা করে মোটর স্ট্যান্ড স্হিত সোনারতরী মুক্ত মঞ্চে সভা করা হয়। রাজ্য কমিটির সদস্যা গায়ত্রী দত্তকে সভাপতি করে হয় বৈঠক। শুরুতে এই সময়ে মানুষের উৎসাহ ও লড়াইয়ের বিষয়গুলো রিপোর্ট আকারে তুলে ধরেন এলাকার প্রাক্তন বিধায়ক মনিন্দ্র চন্দ্র দাস।  অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিপিআইএম তেলিয়ামুড়া মহকুমা কমিটির সম্পাদক হেমন্ত কুমার জমাতিয়া, সুভাষ নাথ, সমীর চক্রবর্তী প্রমুখ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য