Tuesday, February 7, 2023
বাড়িরাজ্য১০,৩২৩ -এর অস্থায়ী মঞ্চ ভেঙে গুড়িয়ে দিল পুলিশ

১০,৩২৩ -এর অস্থায়ী মঞ্চ ভেঙে গুড়িয়ে দিল পুলিশ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ জানুয়ারি : সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বহু প্রচেষ্টার পর মহাকরণ অভিযানে ব্যর্থ হয়েছিল যৌথ মঞ্চ ১০,৩২৩। শেষ পর্যন্ত সার্কিট হাউস থেকে আবারও মিছিল করে আগরতলা সিটি সেন্টারের সামনে এসে অস্থায়ীভাবে একটি গণবস্থানের মঞ্চ তৈরি করে চাকুরি দাবি নিয়ে সরব হয়েছিল যৌথ মঞ্চ ১০,৩২৩।

কিন্তু এরই মধ্যে পুলিশ আচমকা অভিযান চালিয়ে তাদের তাবু ভেঙে গুড়িয়ে দেয়। সাথে সাথে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। রুখে দাঁড়ায় চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকারা। চাকুরিচ্যুত শিক্ষক শিক্ষিকারা জানান, সরকার পুলিশ লেলিয়ে দিয়ে অস্থায়ী তাবু ভেঙ্গে গুড়িয়ে দেওয়া অমানবিকতা এবং বর্বরতার পরিচয় দিয়েছে। চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের প্রশ্ন কোথায় এ সরকারের মানবিকতা। আন্দোলনের নামলেই পুলিশ লেলিয়ে দিয়ে লাঠিপেটা, জল কামান, গণবস্হানের মতো ভেঙে দেওয়ার মতো ঘটনা সংঘটিত করে।

কিন্তু এভাবে আক্রমণ সংঘটিত করে পিছু হাটাতে পারবে না সরকার। আন্দোলন এখানে চলবে বলে হুঁশিয়ারি দেন তারা। জনজাতি এক চাকরিচ্যুত শিক্ষক হুঁশিয়ারি দিয়ে বলেন পুলিশ যদি দ্বিচারিতা বন্ধ না করে তাহলে পুলিশের বিরুদ্ধে আন্দোলন গড়ে উঠবে। বর্তমানে উত্তেজনা সৃষ্টি হয়েছে এলাকায়। রাস্তার পাশে বসে আছে চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা। তাদের সাথে রয়েছে তাদের কচিকাঁচা শিশু এবং বৃদ্ধ মা বাবা। বিধানসভা নির্বাচন ঘোষণা হওয়ার প্রাকলগ্নে পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তাই এখন বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য