Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যপ্রধান রেফারেল হাসপাতালে পরিষেবা নিয়ে বিক্ষোভ রোগীর পরিজনদের

প্রধান রেফারেল হাসপাতালে পরিষেবা নিয়ে বিক্ষোভ রোগীর পরিজনদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ ডিসেম্বর : রাজ্যের প্রধান রেফারেল হাসপাতালে স্বাস্থ্য পরিষেবা নিতে আসা মানুষ চরম ভোগান্তির শিকার। শ্বাসরুদ্ধ অবস্থায় ঘন্টার পর ঘন্টা ক্যাশ কাউন্টারের লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। শেষ পর্যন্ত বিক্ষোভে সামিল হয় সোমবার। এদিন হাসপাতালে পরিষেবা নিতে এসে চরম বিপাকে পড়তে হয় রোগী ও তাদের আত্মীয় পরিজনদের। হাসপাতালের কিছু কর্মীর কারনে ব্যহত হয় চিকিৎসা পরিষেবা।

 সরকারের সঠিক স্বাস্থ্য ব্যবস্থা পৌঁছে দেওয়ার ভাব মূর্তি বারে বারে আঘাত প্রাপ্ত হচ্ছে। জানা যায় এদিন বিভিন্ন স্থান থেকে রোগী নিয়ে আসেন আত্মীয় পরিজন। কিন্তু হাসপাতালে থাকা ক্যাশ কাউন্টার নিয়ে জটিলতা দেখা দেয়। দুটি ক্যাশ কাউন্টারের মধ্যে একটি মাত্র ক্যাশ কাউন্টার ছিল সচল। যে কারনে দীর্ঘ লাইন পড়ে যায় ক্যাশ কাউন্টারে। দীর্ঘ লাইনে দারিয়ে থাকতে হয় রোগীর আত্মীয় পরিজনকে।

এমনকি সঠিক ভাবে জানানো হয় নি কি কারনে একটি ক্যাশ কাউন্টার খোলা রাখা হয়েছে। অত্যধিক রোগীর চাপ থাকার পরেও একটি ক্যাশ কাউন্টার চালু থাকায় ঝামেলা দেখা দেয়। মেজাজ হারান রোগীর আত্মীয় পরিজনেরা। অন্যদিকে ক্যাশ কাউন্টারের ভেতর দিব্যি বসে আছেন কর্মীরা। তাদের জিজ্ঞাসা করতেই উত্তেজিত হয়ে পড়েন। জানা গেছে ক্যাশ কাউন্টারের কম্পিউটার বিকল থাকায় এই সমস্যা। কিন্তু এই কম্পিউটার সারাইয়ের কোন উদ্যোগ না থাকায় সমস্যা আরো বাড়ে। টাকা জমা দিতে হয়রানীর মুখে পড়েন রোগীর আত্মীয়রা। হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান প্রতিমা ভৌমিকের নেতৃত্বে কিছুদিন পর পর বৈঠক হলেও হাসপাতালে পরিষেবা নিতে আসা রোগী ও রোগীর পরিজনদের সমস্যার কোন সমাধান হয় না বলে অনেকের অভিমত। বরং মানুষ পরিষেবা নিতে এসে এ ধরনের ভোগান্তির কারণে অসুস্থ হয়ে পড়ছে। তাই বিষয়টি রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চায় রোগীর প্রয়োজনেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য