Thursday, March 28, 2024
বাড়িরাজ্যপ্রতিশ্রুতির জবাব চাইল ভারতীয় মজদুর সংঘ

প্রতিশ্রুতির জবাব চাইল ভারতীয় মজদুর সংঘ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ ডিসেম্বর :  ভারতীয় জনতা পার্টির ২৯৯ টি প্রতিশ্রুতির মধ্যে একটি অন্যতম প্রতিশ্রুতি ছিল চিটফান্ড নিয়ে সি বি আই দিয়ে সুষ্ঠু তদন্ত করা হবে। সরকার প্রতিষ্ঠার পৌনে ৫ বছর অতিক্রান্ত হয়ে গেছে, আজও সেই তদন্ত কতটা এগিয়েছে সে বিষয়ে অবহিত নয় রাজ্যবাসী।

 আর এর জবাব চাইতে রাস্তায় নামতে শুরু করেছে জনগণ। আর এবার শাসক দলের শাখা সংগঠন এর প্রতিবাদে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ময়দানে নামতে দেখা যাচ্ছে। শনিবার আগরতলা শহরে এমন এক দৃশ্য লক্ষ্য করা যায়। এদিন ভারতীয় মজদুর সংঘ পশ্চিম ত্রিপুরা জেলা কমিটির পক্ষ থেকে শহরে বিক্ষোভ মিছিল সংঘটিত করা হয়। দাবি জানানো হয় বিগত সরকারের আমলে রোজভ্যালী সহ বিভিন্ন চিটফান্ড কোম্পানির গুলির প্রতারণা কারী প্রতারকদের অবিলম্বে গ্রেপ্তার করা, সুস্থ তদন্তের মাধ্যমে গ্রাহকদের অর্থ ফিরিয়ে দিতে হবে। বিক্ষোভ সভায় সংগঠনের নেতারা সরকারের তীব্র সমালোচনা করে বলেন পাঁচ বছর অতিক্রান্ত হয়ে গেছে। প্রতারকদের গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্তের যে প্রতিশ্রুতি ছিল তার কতটা বাস্তবায়ন হয়েছে। বিধানসভা নির্বাচনের আগে রাষ্ট্রবাদী সরকার যদি তার প্রতিশ্রুতি অনুযায়ী চিটফান্ডের মূল নায়ক সহ-বাকীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা না করে তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবে। প্রয়োজনে সমস্ত কিছু স্তব্ধ করে দেবে বলে হুঁশিয়ারি দেন। পাশাপাশি আরো দাবি জানায় এই প্রতারণায় উৎসাহিত করেছিলেন বিরোধী দলনেতা তথা তৎকালীন সময়ের মুখ্যমন্ত্রী মানিক সরকার। কারণ রাজ্যের ৪০ হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছে এই প্রতারকরা।

এদিন শত শত মানুষ শহরের মিছিল করে রাজ্য সরকারের কাছে জবাব চাইল। কিন্তু এই সরকার প্রতিষ্ঠা হওয়ার পর বিশ্বস্ত সূত্রে খবর ছিল সরকার আদালতের মামলাটির লড়াই করে চিটফান্ডের সম্পত্তি বিক্রি করবে, পরে এর থেকে যে অর্থ পাবে তা দিয়ে রাজ্যের গরিব বংশের মানুষের টাকা মিটিয়ে দেবে। যদিও নির্বাচন আসন্ন। সমস্ত কিছু ঠিকঠাক থাকলে আগামী একমাস পড়ে ঘোষণা হয়ে যাবে ত্রিপুরা বিধানসভা নির্বাচন। আর এই কম সময়ের মধ্যে রাজ্যবাসী কতটা ন্যায় পাবে সেটাই এখন বড় বিষয়। কারো কারো ধারণা আসন্ন নির্বাচনে আবারো সেই প্রতিশ্রুতি সরকার জনগণের সামনে তুলে ধরবে। তবে জনগণের মনে যে প্রতিশ্রুতি কলকাঠি নাড়ছে তা আবারও স্পষ্ট হচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য