Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যদিল্লি অভিযান করবে মথা, পুলিশকে নিরপেক্ষ হয়ে দায়িত্ব পালন করতে আহ্বান

দিল্লি অভিযান করবে মথা, পুলিশকে নিরপেক্ষ হয়ে দায়িত্ব পালন করতে আহ্বান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ ডিসেম্বর : রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রদ্যোত কিশোর দেববর্মন। জনজাতিদের দাবি দাওয়া এবং রাজনৈতিক সন্ত্রাসের বিরুদ্ধে শুক্রবার রাজ অন্দরে সাংবাদিক সম্মেলন করে সমালোচনা করেন। তিনি এদিন বলেন, আগামী ৫ এবং ৬ ডিসেম্বর দিল্লির যন্তর মন্তরে গ্রেটার তিপরাল্যান্ডের দাবি নিয়ে আন্দোলন করবে তিপ্রা মথা। শুক্রবার আগরতলা থেকে কর্মী সমর্থকরা দিল্লি অভিযানে রওনা হয়েছে।

এবং স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে দাবিটি তুলে ধরা হবে। তিনি আরো বলেন চড়িলাম বাজারের রাজনৈতিক সংঘর্ষে হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন এই ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া দরকার। এ রাজনৈতিক সন্ত্রাসের ঘটনায় যারা সংগঠিত করেছে তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বিধানসভা নির্বাচন। যদি অভিযুক্তরা গ্রেফতার না হয় তাহলে আগামী দু-তিন মাসের মধ্যে তারা আরও বেশি সীমা ছাড়িয়ে যাবে। তাই তাদের বিরুদ্ধে ইতিমধ্যে পদক্ষেপ গ্রহণ করার জন্য পুলিশ প্রশাসনকে স্বাধীনতা দিতে হবে। যাতে নিরপেক্ষভাবে পদক্ষেপ গ্রহণ করতে পারে। আরো বলেন সহীদ মিঞা যে কোনো রাজনৈতিক দলের কর্মী হতে পারে, কিন্তু সে সবার আগে ভারতের নাগরিক ছিল। পাশাপাশি তিনি আরো বলেন উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে ত্রিপুরা রাজ্য রাজনৈতিক সন্ত্রাসের কারণে নাম খারাপ হয়ে রয়েছে। কিন্তু কোন গণতান্ত্রিকভাবে কর্মসূচি করা সকল রাজনৈতিক দলের অধিকার রয়েছে। সুতরাং বর্তমানে বিরোধী রাজনৈতিক দলগুলোর উপর যে সন্ত্রাস শাসক দলের করছে তা সমর্থন যোগ্য নয়। এমনটাই স্পষ্ট করলেন শ্রী দেববর্মন।

এদিকে বিমানবন্দরে এবং রেল স্টেশনে ককবরক ভাষায় ঘোষণা বন্ধ করে দেওয়ার প্রসঙ্গে প্রদ্যোত কিশোর দেববর্মন বলেন দীর্ঘ ছয় বছর আগে প্রাক্তন সাংসদ জিতেন্দ্র চৌধুরীর দাবি অনুযায়ী তৎকালীন কেন্দ্রীয় সরকার ত্রিপুরার বিমানবন্দরে এবং রেল স্টেশনে ককবরক ভাষা চালু হয়েছিল। কিন্তু গত ছয় বছরে সেই ককবরক ভাষায় ঘোষণা বন্ধ করে দেয়া হয়েছে। এটা ত্রিপুরা রাজ্যের জনজাতি অংশের মানুষের মানসিকতা নিয়ে খেলা করা হয়েছে। কিছুদিন আগে কেন্দ্রীয় সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রীর কাছে ককবরক ভাষা ঘোষণা দাবি জানানো হলে তিনি অনুমতি দেননি। অত্যন্ত দুঃখজনক বলে জানান তিনি। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এদিন এছাড়া উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় রাঙ্খল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য