Sunday, February 5, 2023
বাড়িরাজ্যমহারাজা বীরচন্দ্র মানিক্যের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন

মহারাজা বীরচন্দ্র মানিক্যের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ নভেম্বর :  বুধবার আগরতলাস্থিত বীরচন্দ্র স্টেট সেন্ট্রাল লাইব্রেরীতে মহারাজা বীরচন্দ্র মানিক্যের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করা হয়। উচ্চশিক্ষা দপ্তরের উদ্যোগে এদিন এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করা হয়। পাশাপাশি এদিন রাজা রামমোহন লাইব্রেরী এবং ডিজিটাল লাইব্রেরীর উদ্বোধন করা হয়। ফিতা কেটে রাজা রামমোহন লাইব্রেরী এবং ডিজিটাল লাইব্রেরীর উদ্বোধন করেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা।

 উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, উচ্চ শিক্ষা কাউন্সিলের কাউন্সিলের চেয়ারম্যান অরুণোদয় সাহা সহ অন্যান্যরা। বীরচন্দ্র স্টেট সেন্ট্রাল লাইব্রেরীতে মহারাজা বীরচন্দ্র মানিক্যের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন ও রাজা রামমোহন লাইব্রেরী এবং ডিজিটাল লাইব্রেরীর উদ্বোধন করার পর উপমুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান বীরচন্দ্র স্টেট সেন্ট্রাল লাইব্রেরী অনেক পুরানো লাইব্রেরী।

মাহারাজা এতটাই সরল ছিলেন যে লাইব্রেরীর নাম বিরচন্দ্র লাইব্রেরী রেখেছেন। নামের আগে রাজা লাগান নি। তাই ওনাকে সম্মান জানিয়ে লাইব্রেরীতে রাজা বিরচন্দ্র মাণিক্যের আবক্ষ মূর্তি স্থাপন করা হয়েছে। একই সাথে ডিজিটাল লাইব্রেরীর উদ্বোধন করা হয়েছে। এতে সকলের সুবিধা হবে।এই লাইব্রেরী একটা ঐতিহাসিক লাইব্রেরী বলে অভিমত ব্যক্ত করেন উপমুখ্যমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য