Monday, December 5, 2022
বাড়িরাজ্যবিভিন্ন জায়গায় কংগ্রেসের পদযাত্রার উপর আক্রমণের ঘটনার জবাব চাইতে পুলিশের মহা নির্দেশকের...

বিভিন্ন জায়গায় কংগ্রেসের পদযাত্রার উপর আক্রমণের ঘটনার জবাব চাইতে পুলিশের মহা নির্দেশকের দ্বারস্থ কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ নভেম্বর : ত্রিপুরা বিধানসভার নির্বাচনের দু মাস আগে গোটা রাজ্যে রাজনৈতিক পরিস্থিতি এক উদ্বেগ জনক জায়গা এসে পৌঁছেছে। পিস্তল উঁচিয়ে চলছে সন্ত্রাসবাদ, দা, লাঠি, রড নিয়ে চলছে হামলা হচ্ছে। ঝরছে রক্ত। বিরোধী দলের কর্মী সমর্থকরা কর্মসূচি করতে গিয়ে আক্রান্ত হওয়ার ঘটনার সাক্ষীও রয়েছে রাজ্যবাসী।

 শুক্রবার কংগ্রেসের কর্মী সমর্থকরা আমতলী বাইপাস সংলগ্ন এলাকা এবং শান্তির বাজারে ভারত জুড়ো ত্রিপুরা বাঁচাও পদযাত্রার সপ্তম দিনে কর্মসূচি করতে গিয়ে আক্রান্ত হয়েছে। আজ সবগুলি ঘটনাই পুলিশের সামনে ঘটেছে বলে কংগ্রেসের দাবি। পুলিশ প্রশাসন ঠুঁটো জগন্নাথ। পরে এ ঘটনাগুলি প্রতিবাদে এবং পুলিশ প্রশাসনের দলদাস ভূমিকার বিরুদ্ধে দুপুরের নাগাদ রাজ্য পুলিশের মহা নির্দেশককে দারস্থ হয় কংগ্রেসের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক তথা কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গোপাল রায়, প্রাক্তন মন্ত্রী লক্ষ্মী নাগ, হরে কৃষ্ণ ভৌমিক। প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা জানান, শুক্রবার চৌমুহনী বাজার থেকে আমতলী পর্যন্ত কংগ্রেসের কর্মসূচি হওয়ার কথা ছিল। অপর দুটি কর্মসূচি ছিল গোলাঘাটি এবং শান্তি বাজারে। এই সবগুলি কর্মসূচিতেই এদিন বিজেপি দুর্বৃত্তরা হামলা চালায়। এই ঘটনাগুলিতে ২০ জন কর্মী সমার্থক আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। কিন্তু ভারত জুড়ো, ত্রিপুরা বাঁচাও কর্মসূচিটি নিয়ে সবকটি জেলার পুলিশ সুপার এবং রাজ্য পুলিশের মহা নির্দেশক অবগত রয়েছেন। তারপরও এ ধরনের হামলা-হুজ্জতি ঘটনা সংঘটিত হচ্ছে।

পুলিশ নিরাপত্তা প্রদানে পুরোপুরি ভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। তাই কংগ্রেস রাজ্য পুলিশের মহা নির্দেশকের দ্বারস্থ হয়ে বিষয়টি জানতে চায় কেন এ ধরনের ঘটনা সংঘটিত হচ্ছে ? পুলিশের ভূমিকা একরাশ ক্ষোভ উগড়ে দেন তিনি। শ্রী সাহা আরো বলেন, মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যে আইন শৃঙ্খলা ভালো স্থানে রয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী খবর রাখেন না তার দলের কর্মীরা কি করছেন। সুশাসনের নামে কূপ্রশাসন চলছে গোটা রাজ্যে। বিরোধী রাজনৈতিক দলগুলি রাজ্যে কর্মসূচি করতে পারছে না। মুখ্যমন্ত্রীর বক্তব্যের সাথে বাস্তবের কোন মিল নেই বলে জানান আশীষ সাহা। আজকের ঘটনার সাথে জড়িত বিজেপি দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার না হলে কংগ্রেস আন্দোলনের নামবে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য