Friday, December 2, 2022
বাড়িরাজ্যআচমকা মুখ্যমন্ত্রীর পরিদর্শন আইজিএম হাসপাতাল এবং ধর্মনগর হাসপাতাল

আচমকা মুখ্যমন্ত্রীর পরিদর্শন আইজিএম হাসপাতাল এবং ধর্মনগর হাসপাতাল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ নভেম্বর : আচমকা আইজিএম হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। সম্প্রতি রাজ্য মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয় স্বাস্থ্য দপ্তরের অধীন আইজিএম হাসপাতালের জি+৭ বিল্ডিং-এ সরকারি ডেন্টাল কলেজ চালু করা হবে। ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়ার একটি টিম ইতিমধ্যে আইজিএম হাসপাতালের জি+৭ বিল্ডিং পরিদর্শন করে গেছে।

 ডিসেম্বর মাসের মধ্যে পুনঃরায় ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়ার একটি টিম আইজিএম হাসপাতালের জি+৭ বিল্ডিং পরিদর্শনে আসবে। তার আগে মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা আইজিএম হাসপাতালে ডেন্টাল কলেজ স্থাপনের জন্য প্রস্তাবিত পরিকাঠামো সরজমিনে পরিদর্শন করেন। একই সাথে স্বাস্থ্য  দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ও প্রস্তুতি পর্যালোচনা করে কাজের অগ্রগতির বিষয়ে খোঁজখবর নেন।এইদিন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহার সাথে ছিলেন স্বাস্থ্য দপ্তরের সচিব দেবাশিষ বসু, স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা, আইজিএম হাসপাতালের এমএস সহ অন্যান্য আধিকারিকরা।

এদিকে মঙ্গলবার ঝটিকা সফরে ধর্মনগরে যান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এইদিন ধর্মনগরে পৌঁছানোর পর মুখ্যমন্ত্রী প্রথমে চলে যান ধর্মনগর জেলা হাসপাতালে। হাসপাতালের মেডিসিন ওয়ার্ড, মাইনর ওটি, ডায়ালাইসিস পরিষেবা ‌যথাযথ ভাবে চলছে কিনা তা বিস্তারিত খতিয়ে দেখেন তিনি। মুখ্যমন্ত্রী কথা বলেন হাসপাতালে চিকিৎসাধীন রোগী, তাদের পরিবার পরিজন ও হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সাথে। এইদিন হাসপাতালের বেশকিছু বিষয় নিয়ে অসন্তোষ ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। হাসপাতালে চিকিৎসা পরিষেবা নিতে আসা রোগীদের যেন কোন অসুবিধা না হয়, সেই দিকে নজর দিতে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। ধর্মনগর জেলা হাসপাতাল পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী চলে যান পশ্চিম চন্দ্রপুরে। ধর্মনগরের পশ্চিম চন্দ্রপুরের ২ টি ওয়ার্ডে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন উপাধ্যক্ষ বিশ্ব বন্ধু সেন,  উত্তর ত্রিপুরা জেলার সভাধিপতি ভোবতোষ দাস সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য