Friday, March 29, 2024
বাড়িরাজ্যশুরু হলো ১৭ তম আঞ্চলিক সরস মেলা

শুরু হলো ১৭ তম আঞ্চলিক সরস মেলা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ নভেম্বর : শুক্রবার থেকে হাপানিয়াস্থিত আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণে ১৭ তম আঞ্চলিক সরস মেলা শুরু হয়। এদিন প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার শুভ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। মুখ্যমন্ত্রী বক্তব্য রেখে বলেন, জাতি জনজাতির মিলনস্থল ত্রিপুরা। বৈচিত্রের মধ্যে ঐক্যের প্রকৃত উদাহরণ ত্রিপুরা রাজ্য। কিন্তু কুচক্রিরা রাজ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছে। তাদের কাছে কোন ইসু নেই। অথচ বর্তমান সরকারকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে।

রাজ্যে আইনের শাসন নেই বলে প্রচার করছে। উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি নেশা সামগ্রী বাজেয়াপ্ত করা হচ্ছে ত্রিপুরা রাজ্যে। নেশার বিরুদ্ধে আপোষহীন নিতি নিয়ে চলছে বর্তমান সরকার। নেশার সাগরে ডুবে যাচ্ছে যুব সমাজ। অভিভাবকরা চিন্তিত। নেশা যারা সেবন করে তাদের কোন দোষ নেই। নেশা সামগ্রী যারা বিক্রয় করছে তাদেরকে ধরতে হবে। নেশার উৎসস্থলে পৌছাতে হবে। পর্দার আড়ালে থেকে যারা নেশা বাণিজ্য চালাচ্ছে, তাদেরকে ছাড়া হবে না বলে জানান মুখ্যমন্ত্রী।

মহিলা স্ব-শক্তিকরনের উপর গুরুত্ব দিতে দেখা যায় নি। নেরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে মহিলা শ্বশক্তিকরনের উপর গুরুত্ব দিয়েছেন। কারন মহিলারা আর্থিক ভাবে স্বাবলম্বী হলে দেশের উন্নয়ন অবশ্যম্ভাবী। সেই দিশাতে ডাবল ইঞ্জিনের সরকার কাজ করছে। বর্তমান সরকার প্রতিষ্ঠার পর গ্রামীণ এলাকায় স্বসহায়ক দলের সংখ্যা কি ভাবে বৃদ্ধি পেয়েছে তার বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি আরও বলেন রাজনীতির জন্য রাজনৈতিক কথা বলে গণতন্ত্রের জন্য শুভ নয়। বিরোধীরা গঠন মূলক কথা বললে ভালো। মেলায় এ ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়িকা মিমি মজুমদার, আগরতলা পুর নিগমের মেয়র দিপক মজুমদার, পশ্চিম জেলার জেলা পরিষধের সভাধিপতি অন্তরা দেব সরকার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিক। সরস মেলা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এদিন মুখ্যমন্ত্রী মেলায় অংশ নেওয়া ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য