Monday, February 6, 2023
বাড়িরাজ্যপ্রতিটি অঙ্গনওয়াড়ি সেন্টারকে গুরুত্ব সহকারে দেখতে হবে ": প্রতিমা ভৌমিক

প্রতিটি অঙ্গনওয়াড়ি সেন্টারকে গুরুত্ব সহকারে দেখতে হবে “: প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ নভেম্বর : মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির “আত্মনির্ভর ভারত” গড়ার আহবানকে সামনে রেখে  স্ব-সহায়ক দলের মহিলারা আত্মনির্ভর করার লক্ষ্যে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। মহিলাদের সাবলম্বী করার লক্ষ্যে মাতারবাড়ি ব্লকের অধীন রাজনগর TRLM-এর ট্রেনিং সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, মাতারবাড়ি পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুজন কুমার সেনসহ অন্যান্যরা।

 এই অনুষ্ঠানে মুলত রাজ্যের মহিলাদের স্বশক্তিকরনের উপর আলোচনা করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এই অনুষ্ঠানে মাতারবাড়ি ব্লকের পাঁচটি পঞ্চায়েতের মধ্যে নয়টি গ্রামীণ সংঘটন থেকে বিভিন্ন স্বসহায়ক দলের মহিলারা অংশগ্রহণ করেন। এদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন “সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে॥”

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী আরো বলেন, “আজকে যারা অঙ্গনওয়াড়ি ছাত্র-ছাত্রী আগামী দিনে তারাই কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করবে তাই প্রতিটি অঙ্গনওয়াড়ি সেন্টারকে গুরুত্ব সহকারে দেখতে হবে “তাছাড়া সকল স্ব-সহায়ক দলের মহিলাদের কাছে প্রতিমা ভৌমিক আবেদন রাখেন তারা যেন নিজ নিজ এলাকার অঙ্গনওয়াড়ি সেন্টারগুলিকে দেখাশোনা করার জন্য স্ব-সহায়ক দলের মাসিক আয় থেকে কিছু আর্থিক অনুদান তাদেরকে দিয়ে পাশে দাঁড়ানোর জন্য। এই আবেদনে সারা দিয়ে উদয়পুরের রাজনগরে ৩০৯ টি স্ব-সহায়ক দল মিলে ৩৪ টি অঙ্গনওয়াড়ি সেন্টারের দায়িত্ব নেওয়ার শপথ নিয়েছিলেন। আগামী দিনে এভাবেই সকলে মিলে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার  মধ্য দিয়ে আমাদের স্বপ্নের “শ্রেষ্ঠ ত্রিপুরা” হবে বলে জানিয়েছেন প্রতিমা ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য