Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যদুদিন ব্যাপী লোক আদালত শুরু হয় মহাকরণে

দুদিন ব্যাপী লোক আদালত শুরু হয় মহাকরণে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ নভেম্বর : রাজ্য সরকারের আইন দপ্তর ও ষ্টেট লিগ্যাল সার্ভিস অথরিটির যৌথ উদ্যোগে শনিবার মহাকরণে আইন দপ্তরের কার্যালয়ে দুদিন ব্যাপী লোক আদালত শুরু হয়েছে। সরকারী কর্মচারীদের মামলা নিস্পত্তি করার জন্য এই লোক আদালতের ব্যবস্থা করা হয়েছে। এদিন লোকাদালতের সূচনা করেন মন্ত্রী রতন লাল নাথ। দুদিনে ১৯৩ টি মামলা নিষ্পত্তি করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এই লোক আদালতে এদিন উপস্থিত ছিলেন আইন সচিব বিশ্বজিৎ পালিত , সহ অন্যান্যরা। বিচারকের দায়িত্বে রয়েছেন অবসর প্রাপ্ত জেলা বিচারক শুভাশিস শিকদার। রাজ্যে লোক আদালত বহু দিন ধরে চলছে। বিশেষ করে মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর বিপ্লব দেবের নেতৃত্বে রাজ্যে লোক আদালতে বেশী গুরুত্ব দেওয়া হয়। ইতিমধ্যে  ৮৪১ টি ব্যাঞ্চ বসে বিভিন্ন মামলা নিষ্পত্তি করার জন্য।  মোট  ১ লক্ষ ৯০ হাজার ৭৬২ টি মামলা নিষ্পত্তির জন্য ওঠে। নিষ্পত্তি হয়েছে ৮৮  হাজার ২৫০ টি মামলা।  এই লোক আদালত একটু ব্যতিক্রমী। এতদিন লোক আদালত করা হত আদালতে দীর্ঘ দিন পড়ে থাকা মামলা গুলির দ্রুত নিষ্পত্তি করার জন্য। এই লোক আদালতের মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মীদের যে সমস্ত বিষয় রয়েছে সেগুলিকে দ্রুত নিষ্পত্তি করার জন্য রাজ্যে প্রথম এই ধরনের লোক আদালত হচ্ছে বলে জানান মন্ত্রী রতন লাল নাথ।

এই ধরনের লোক আদালত আগে কখনো হয়নি বলে জানান মন্ত্রী রতন লাল নাথ, দপ্তরের আধিকারিক ও কর্মীদের মধ্যে যাতে সদর্থক দৃষ্টি ভঙ্গির মাধ্যমে বিষয় গুলির দ্রুত নিষ্পত্তি ঘটে তার জন্য বলে আশা ব্যক্ত করেন মন্ত্রী রতন লাল নাথ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য