Thursday, April 25, 2024
বাড়িরাজ্যমেবার কুমার জমাতিয়াকে  বরণ করলেন প্রদ্যোত

মেবার কুমার জমাতিয়াকে  বরণ করলেন প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ নভেম্বর : গ্রেটার তিপরাল্যান্ডের স্বপ্ন নিয়ে দ্বিখন্ডিত আইপিএফটি নেতা তথা প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া আনুষ্ঠানিকভাবে বুধবার যোগ দিলেন তিপ্রা মথায়। স্বশাসিত জেলা পরিষদের নির্বাচনের পর মেবার কুমার জমাতিয়া আইপিএফটি দলের সাথে সম্পর্ক ধীরে ধীরে ছিন্ন করতে শুরু করে। যা পুরোপুরি ভাবে প্রকাশ্যে আসে মঙ্গলবার। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে ২৪ ঘন্টার মধ্যে প্রদ্যোতের হাত ধরে গ্রেটার তিপরাল্যান্ডের স্বপ্ন নিয়ে তিপ্রা মথায় যোগদান করেন। যদিও আগে থেকেই তিপ্রা মথার সাথে সম্পর্ক রেখেছিলেন।

মেবার কুমার জমাতিয়ার সহধর্মিনী স্বশাসিত জেলা পরিষদের নির্বাচনে পরাজিত হয়ে পরবর্তী সময় তিপ্রা মথায় যোগদান করেন। তারপর থেকে তিনি প্রদ্যোত কিশোর দেববর্মনের সাথে আরও বেশি সুসম্পর্ক রাখতে শুরু করেন। আইপিএফটি দলে থাকলেও কাজ করার তেমন কোনো উৎসাহ মেবার কুমার জমাতিয়ার মধ্যে ছিল না। এমনকি দলের পক্ষ থেকে তার বিরুদ্ধে একাধিকবার দল বিরোধী অভিযোগও তুলেছেন সভাপতি নরেন্দ্র চন্দ্র দেববর্মা। যার জেরে মন্ত্রিত্ব হারাতে হয় মেবার কুমার জমাতিয়াকে। মন্ত্রিত্ব হারানোর পর বিধায়ক থাকা কালীন সময় দিল্লিতে এক যুবতির শ্লীলতাহানীর মামলায় জড়িয়ে যান। যার জন্য গ্রেপ্তার হতে হয় তাকে। এই ঘটনার পর মেবার কুমার জমাতিয়ার রাজনৈতিক ক্যারিয়ার কি হবে তা নিয়ে দলের কর্মী সমর্থকদের মধ্যে রীতিমতোই গুঞ্জন শুরু হয়েছিল। শেষ পর্যন্ত বিধায়ক পদ থেকে পদত্যাগ করার পর মেবার কুমার জমাতিয়া বুধবার রাজবাড়িতে গিয়ে তিপ্রা মথা দলে যোগদান করেন। এইদিন রাজবাড়িতে তিপ্রা মথা দলের উদ্যোগে আয়োজিত সাংবাদিক সম্মেলনের মধ্যদিয়ে তিপ্রা মথা দলে যোগদান করেন তিনি। উপস্থিত ছিলেন তিপ্রা মথা দলের চেয়ারম্যান প্রদ্যোৎ কিশোর দেববর্মণ সহ অন্যান্যরা।

সাংবাদিক সম্মেলনে তিপ্রা মথা দলের চেয়ারম্যান প্রদ্যোৎ কিশোর দেববর্মণ জানান মেবার কুমার জমাতিয়া তিপ্রা মথা দলে যোগদান করেছেন। পাশাপাশি গনমুক্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য চন্দন ত্রিপুরাও প্রায় এক হাজার অনুগামীকে নিয়ে তিপ্রা মথা দলে যোগদান করেছেন। তিনি আরও জানান জনজাতিরা এখন সমাধান চায়। অর্থ দিয়ে জনজাতিদের আর প্রভাবিত করা যাবে না। জনজাতিদের সাথে অনেক ধোঁকা হয়েছে। জনজাতিরা বর্তমানে সাংবিধানিক সমাধান চায়। অন্যথায় নির্বাচনে জয়ী হয়ে নিজেরাই সমস্যার সমাধান করবে। তিপ্রা মথা দলে যোগদানের পর এইদিনের সাংবাদিক সম্মেলনে চন্দন ত্রিপুরা সিপিআইএম-এর তীব্র সমালোচনা করেন। অপরদিকে মেবার কুমার জমাতিয়া বিজেপি ও আইপিএফটি দলের সমালোচনা করে বলেন তিপ্রাসাদের জন্য লড়াই করবেন। শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে তাদের উন্নয়নের জন্য তিপ্রা মথা কাজ করছে। সাংবাদিক সম্মেলনে তিপ্রা মথা দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য