Friday, April 19, 2024
বাড়িরাজ্যহিটলার এবং মুসোলিনির বুদ্ধি পরামর্শ নিয়ে স্বৈরাচারী শাসন কায়েম করছে আর এস...

হিটলার এবং মুসোলিনির বুদ্ধি পরামর্শ নিয়ে স্বৈরাচারী শাসন কায়েম করছে আর এস এস পরিচালিত বিজেপি : জিতেন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ অক্টোবর : শুক্রবার রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দানে সিপিআইএমের জনসমাবেশ বানচাল করার চেষ্টা করেছে শাসক দল বিজেপি। এমনকি জনসমাবেশ শেষ হওয়ার পরেও শাসক দল সারা রাজ্যের নেক্কারজনক ঘটনা সংঘটিত করেছে। বিজেপি স্বৈরাচারী, জনবিচ্ছিন্ন এবং চরম দুর্নীতিবাজ একটা সরকার এবং তারা নিজেদের চেহারা লুকানোর জন্য কতটা মরিয়া হয়ে উঠেছে তা স্পষ্ট হয়ে গেছে এদিন।

শনিবার সন্ধ্যায় সিপিআইএম রাজ্য কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে শুক্রবারে সন্ত্রাসের যাবতীয় ঘটনা তুলে ধরে এমনটাই বললেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। তিনি বলেন, তারা বিজেপি এদিন জনসমাবেশের আগে সমস্ত গাড়ির চলাচল বন্ধ করে দিয়েছে। সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হলো গত দু-তিন দিন আগে থেকে দক্ষিণ জেলার ডেমু ট্রেনটি রয়েছে তার বগি আচমকাই কমিয়ে দেয়। এ বিষয়ে রেল আধিকারিকের সাথে কথা বলা হলে তিনি আশ্বস্ত করেছিলেন। কিন্তু তারপরও রেলের বগি কম ছিল। এদিকে রেলস্টেশন থেকে ত্রিশটি বাসের মাধ্যমে স্বামী বিবেকানন্দ ময়দানে সিপিআইএম কর্মী সমর্থকদের আনার জন্য ব্যবস্থা করা হয়েছে। কিন্তু বিএমএস থেকে এই বাস দিয়ে কর্মীদের না আনার জন্য হুমকি দেয়। শুধুমাত্র চার পাঁচটি বাস ব্যবহার করতে দিয়েছে। কিন্তু তারপরও ক্ষান্ত হয়নি বিএমএস তথা বিজেপির দুষ্কৃতিকারীরা। তারা বাসগুলিকে বাধারঘাট থেকে যোগেন্দ্র নগরের দিকে নিয়ে গাড়ি থেকে চাবি খুলে কর্মীদের বেধড়ক মারধর করেছে।

শেষ পর্যন্ত পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে গিয়ে তাদের রক্ষা করে। অপরদিকে গাড়ি না পায়ে হেঁটে রেলস্টেশন থেকে স্বামী বিবেকানন্দ ময়দান পর্যন্ত কর্মীদের আসতে হয়েছে। এদিকে চড়িলামে পরিমল চৌমুহনী এলাকায় চক্রান্তমূলকভাবে ছাত্র-ছাত্রীদের দিয়ে জনসমবেশে আসা কয়েক শতাধিক গাড়ি রাস্তা অবরোধ করে  আটকে দেয়। অপরদিকে শান্তি বাজার এলাকায় জনসমাবেশ থেকে ফেরার সময় বিজেপি নেতা সুমন দেবনাথের নেতৃত্বে  বাস আটকে যাত্রীদের উপর আক্রমণ চালায়। গুরুতর আহত হয় ৪ জন। শান্তির বাজার রেলস্টেশনে নামার পর লাঠির সাথে নিয়ে কর্মীদের মারধর করেছে। পরবর্তী সময় স্থানীয় পুরুষ মহিলা বাড়ি থেকে বের হয়ে প্রতিরোধ গড়ে তুলে। পরে দুই কর্মীর অটো দিয়ে বাড়ি ফেরার সময় তাদের উপর আক্রমণ করে মাথা ফাটিয়ে দেয় বিজেপি দুর্বৃত্তরা বলে অভিযোগ তুলেন তিনি। কিন্তু এদিন স্পষ্ট হয়ে গেছে বহু প্রচেষ্টা করেও বিজেপি এই সভায় মানুষকে আটকাতে পারিনি। মানুষ স্বতঃস্ফূর্তভাবে জনসমাবেশে অংশগ্রহণ করেছে।

কিন্তু যারা জনসমাবেশে এসেছেন তারা সকলে সিপিআইএম কর্মী ভাবলে ভুল হবে। জনসভা হওয়ার পর রাতের বেলা শচীন্দ্র নগর কলোনিতে আক্রমণ সংগঠিত করেছে। এটা ভারতের সংস্কৃতি নয়। এবং ষ্পষ্ট হয়েছে ভারতীয় জনতা পার্টি সংস্কৃতি তারা মানে না। ভারতীয় জনতা পার্টির মূল চাবিকাঠি আর এস এস। আর এস এস হিটলার এবং মুসোলিনি বুদ্ধি পরামর্শ নিয়ে সংগঠন প্রতিষ্ঠা করেছে। ফ্যাসিস্টদের ক্যাম্পে গিয়ে তাদের অবস্থা অনুসরণ করে এসেছে। তাই তারা ভারতের সংস্কৃতি বদলে দিতে চাইছে বলে অভিমত ব্যক্ত করেন জিতেন্দ্র চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য