Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যত্রিপুরার ঘটনা নিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে চিঠি তৃণমূলের

ত্রিপুরার ঘটনা নিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে চিঠি তৃণমূলের

নয়াদিল্লি, ২২ নভেম্বর (হি.স) : ত্রিপুরায় তৃণমূল নেতা-কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে চিঠি দিল তৃণমূল। আজ সোমবার দলের মুখপাত্র সাকেত গোখেল কমিশনের চেয়ারম্যান বিচারপতি অরুণ মিশ্রকে চিঠি দেন। তাঁকে ত্রিপুরার সাম্প্রতিক পরিস্থিতি খতিয়ে দেখতে পরিদর্শনের আবেদন জানিয়েছেন সাকেত। ত্রিপুরার ঘটনা নিয়ে কমিশনের ভূমিকা নিয়ে হতাশা জানিয়েছেন তৃণমূল মুখপাত্র।

সাকেত লিখেছেন, ত্রিপুরার নানা এলাকায় তৃণমূলের নেতা কর্মীরা আক্রান্ত হচ্ছেন। যত দিন যাচ্ছে ত্রিপুরায় হিংসা বেড়েই চলেছে। তৃণমূল নেতা কর্মীরা ছাড়াও সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। রাজ্যের হিংসার কথা তুলে ধরায় সাংবাদিকদের নামে ইউএপিএ-তে মামলা দেওয়া হচ্ছে। থানার মধ্যে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে আক্রমণ করা হলেও ত্রিপুরা পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি।

চিঠিতে তৃণমূল মুখপত্র লিখেছেন, ২১ নভেম্বর ত্রিপুরা তৃণমূলের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিকের বাড়িতে হামলা চালানো হয়েছে। এর জেরে তিনি গুরুতর আহত হয়েছেন। ত্রিপুরা পুলিশ এবং রাজ্য প্রশাসন দাঁড়িয়ে দাঁড়িয়ে গোটা ঘটনা দেখেছে। হামলা আটকানোর জন্য কোনও পদক্ষেপ নেয়নি তারা। রাজ্যে আইন বলতে কিছু অবশিষ্ট নেই। এককথায় ত্রিপুরার আইনশৃঙ্খলা পুরোপুরি ভেঙে পড়েছে।

পশ্চিমবঙ্গে অশান্তির ঘটনায় মানবাধিকার কমিশন আগ্রাসী ভূমিকা নিলেও ত্রিপুরার ক্ষেত্রে কেন চুপ রয়েছে, সেই প্রশ্ন তোলেন গোখেল। পুরসভা নির্বাচনের প্রাক্কালে এই ধরনের ঘটনায় মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে দাবি করেছেন তিনি। সাকেত লিখেছেন, ত্রিপুরার সাম্প্রতিক যা পরিস্থিতি, তাতে অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন কোনওভাবেই সম্ভব নয়। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন তৃণমূল মুখপাত্র।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য