Thursday, March 28, 2024
বাড়িরাজ্য২০২৩ -এর লড়াইয়ে লিড করবে তিপ্রাসা : প্রদ্যোত

২০২৩ -এর লড়াইয়ে লিড করবে তিপ্রাসা : প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ অক্টোবর : দীর্ঘ ৭০ বছরে তিপ্রাসাদের মন্ত্রী বিধায়ক পদ মিললেও উন্নয়ন এবং অধিকার মিলেনি। শুধুমাত্র বঞ্চনার শিকার হতে হয়েছে। তাই এবার গ্রেটার তিপরাল্যান্ডের মধ্য দিয়ে ব্রুবাগ্রা তিপ্রাসাদের অধিকার ফিরিয়ে দিতে চায়। আর সেই অধিকারের জন্য আগামী ২০২৩ -এর লড়াই হবে শেষ লড়াই। লড়াইয়ে লিড করবে তিপ্রাসা। এর জন্য ব্রুবাগ্রাকে মরতে হলে মরবে। কিন্তু অধিকারের জন্য লড়াই করে ছাড়বে।

 এর জন্য কোনরকম ত্যাগ করবে না। শুক্রবার টাউন হলে তিপ্রা ওমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির দ্বিতীয় রাজ্যভিত্তিক সম্মেলনে বক্তব্য রেখে এমনটাই বললেন তিপ্রা মথার চেয়ারম্যান প্রদ্যোত কিশোর দেববর্মন। তিনি বলেন, গ্রেটার তিপরাল্যান্ডের লড়াইয়ে বড় ভূমিকা পালন করা তখনই সম্ভব হবে যখন থানসা হবে। তিপ্রাসা দুর্বল হওয়ার কারণে তাদের মধ্যে থানসা নেই। এটা প্রদ্যোৎ কিশোর দেববর্মন মঞ্চে দাঁড়িয়ে স্পষ্ট ভাবে বলেন। আরো বলেন, লড়াইয়ের জন্য তিপ্রাসাদের থানসা হতে হবে। কারণ অধিকার না পাওয়া পর্যন্ত তিপ্রাসাদের ক্ষুধার্ততা এবং কর্মসংস্থান সহ উন্নয়ন হবে না। আগরতলা তিপ্রাসাদের হওয়ার পরও তাদের খুমুলুঙ যাওয়ার কথা বলা হয়। কিন্তু সারা দেশকে জানাতে সম্প্রতি রাজধানী আগরতলা শহরে তিপ্রাসা বহু কর্মসূচি করছে। যাতে দেশবাসী জানতে পারে আগরতলা শহরে তিপ্রাসাদেরও। এমনটাই বললেন প্রদ্যুৎ কিশোর দেববর্মণ।

এদিকে তিনি আক্ষেপ করে বলেন, তার উপর দিল্লি সরকার, রাজ্য সরকার এবং পুলিশ সহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে চাপ সৃষ্টি করছে। তবে ব্রুবাগ্রা সবকিছু ছেড়ে গ্রেটার তিপরাল্যান্ডের স্বপ্ন পূরণের জন্য কাজ করবেন। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে পেছনে ছুরি মারার চেষ্টা এবং ললিপপ দেখিয়ে অধিকার আদায়ের লড়াই থেকে পিছিয়ে নেওয়ার জন্য ব্রুবাগ্রাকে চেষ্টা করা হবে। কিন্তু তিপ্রাসা সাথে থাকলে কেউ সেই অধিকার থেকে পিছু হাঁটাতে পারবে না বলে জানান প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

প্রদ্যুৎ কিশোর দেববর্মন আরো বলেন, তিপ্রা মথা আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে জোট হবে বলে পচার করা হচ্ছে। আর যদি তিপ্রা মথা জোট হয়, তাহলে শুধুমাত্র তিপ্রাসাদের সাথে জোট হবে বলে জানান তিনি। এদিন আয়োজিত অনুষ্ঠানের পর বিভিন্ন রাজনৈতিক দল থেকে তিপ্রা মথায় বহু কর্মী সমার্থক যোগদান করেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দলে স্বাগত জানান নেতৃবৃন্দ। এবং এই দিন টাউন হলে সম্মেলন শুরু হওয়ার আগে রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দান থেকে একটি মিছিল সংগঠিত হয়। মিছিলের অগ্রভাগে ছিলেন তিপ্রা মথার চেয়ারম্যান প্রদ্যোত কিশোর দেববর্মন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য