Wednesday, November 30, 2022
বাড়িরাজ্যশহরে খাবারের দোকানে প্রশাসনিক অভিযান, ব্যাপক অনিয়মের অভিযোগ

শহরে খাবারের দোকানে প্রশাসনিক অভিযান, ব্যাপক অনিয়মের অভিযোগ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ অক্টোবর :  দুর্গাপূজা একদিন আগে কুম্ভ নিদ্রা ভাঙল স্বাস্থ্য প্রশাসন ও ফুট সেফটির। শনিবার দুপুরে আগরতলা শহরের বিভিন্ন রেস্টুরেন্ট এবং হোটেলে চালানো হয় অভিযান। প্রশাসনিক প্রতিনিধি দল অভিযানে প্রত্যক্ষ করেন একাধিক অনিয়ম। এদিন অভিযানের পর ব্যাপক অনিয়ম প্রত্যক্ষ করার পর স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান শহরের জিবি বাজার সহ বিভিন্ন এলাকার ভেন্ডার, রেস্টুরেন্ট, হোটেল সহ মোট ৩৬ টি জায়গায় এদিন হানা দেয় সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধি দল।

 এবং তারা প্রত্যক্ষ করেন অধিকাংশ দোকানেই অপরিষ্কার অপরিচ্ছন্নভাবে দেদার ব্যবসা চালিয়ে যাচ্ছে। পাশাপাশি বহু দোকানের লাইসেন্স নেই। খাদ্য সুরক্ষা সম্পর্কে রেস্টুরেন্ট গুলি কর্মীরা অনভিজ্ঞ। কোন ধরনের প্রশিক্ষণ ছাড়াই তাদের দিয়ে তৈরি করা হচ্ছে খাবার। পাশাপাশি এই হোটেল, রেস্টুরেন্ট এবং ভেন্ডারে করে খাবার বিক্রি করা দোকানগুলিতে ব্যাপক সুরক্ষার অভাব রয়েছে বলে জানায় প্রশাসনিক প্রতিনিধি দল। তাই দুর্গাপূজার সময় যাতে মানুষ স্বাস্থ্যকর খাবার খেতে পারে, তার জন্য এই অভিযান চালানো হয়েছে। এবং বলা হয়েছে যাতে সুরক্ষা এবং পরিষ্কার পরিচ্ছন্ন রেখে খাবার বিক্রি করা হয়। না হলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়ে দেন প্রশাসনিক দল।

পাশাপাশি যেসব রেস্টুরেন্ট হোটেল এবং ভেন্ডারের রেজিস্ট্রেশন নেই তাদের কর্ণধারকে দ্রুত রেজিস্ট্রেশন করার জন্য বলেছেন প্রশাসনিক আধিকারিকেরা। তবে নিয়মিত এই অভিযান আগামী দিনে জারি থাকবে কিনা সেটা বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। কারণ প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের নজরদারি অভিযান না চালানোর ফলে শহরে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা একাংশ দোকানে ব্যাপক অনিয়ম চলে আসছে। এ ধরনের অভিযান নিয়মিত জারি থাকলে মানুষ স্বাস্থ্যকর খাবার খেতে পারবে। কারণ প্রতিদিন সন্ধ্যার পর একাংশ মানুষ এই খাবারের দোকানগুলি উপর নির্ভর করে থাকে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য