Thursday, April 18, 2024
বাড়িরাজ্যঅভাব অনটনের কারণে দুর্গাপূজায় মানুষ আনন্দ নেই : মানিক

অভাব অনটনের কারণে দুর্গাপূজায় মানুষ আনন্দ নেই : মানিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ অক্টোবর :  অর্থনৈতিক মন্দা অবস্থায় চলছে। কেন্দ্রীয় সরকার এটা স্বীকার করুক আর না করুক। মানুষের আয় উপার্জন দিন দিন কমছে। সরকারি কর্মচারী বাদ দিলে শ্রমজীবী অংশের মানুষ সহ একটা বড় অংশে মধ্যে ব্যাপক অভাব অনটন। ফলে এ বছর দুর্গাপূজায় বাজারে ভিড় হলেও মানুষ জিনিসপত্র ক্রয় করছে না। ব্যবসায়ীদের মন খারাপ।

সুতরাং অর্থনৈতিক যেমন মন্দা, ব্যবসায়ীদের মনও মন্দা হয়ে আছে। এতে আনন্দ উপভোগ করার অবস্থাতে রাজ্যের মানুষ নেই। আর এই কথাগুলি বলার মত জায়গা নেই, এবং আওয়াজ তুললে আক্রান্ত হতে হচ্ছে মানুষকে। কারণ গণতন্ত্র নেই রাজ্যে। শনিবার ছাত্র-যুব ভবনে ভারতের ছাত্র ফেডারেশনের সদর বিভাগীয় কমিটির উদ্যোগে আয়োজিত রক্তদান শিবিরে এমনটাই বললেন বিরোধী দলনেতা মানিক সরকার। তিনি আরো বলেন, টেট উত্তীর্ণ সকলকে নিয়োগ করলেও শিক্ষকের ঘাটতি থেকে যাবে রাজ্যে। কারণ দীর্ঘ সময় ধরে রাজ্যে শিক্ষক নিয়োগ হয়নি। এখন আন্দোলনের চাপের ফলে শিক্ষামন্ত্রী বলছেন সকলের জন্য অফার ছাড়ার কাজ চলছে। কিন্তু যতক্ষণ না পর্যন্ত সকলের হাতে অফার পৌঁছাবে, ততক্ষণ পর্যন্ত এই চাপটা সরকারের উপর রাখতে হবে বলে জানান বিরোধী দলনেতা মানিক সরকার।

তিনি আরো বলেন, রক্তদান আসন্ন দুর্গাপূজো উপলক্ষে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। প্রতিবছর দুর্গাপূজাকে সামনে রেখে ভারতের ছাত্র ফেডারেশনের সদর বিভাগীয় কমিটি এই রক্তদান শিবিরের আয়োজন করে। এবং পুজোর এক দুদিন এই শিবির সারা রাজ্য জুড়ে অনুষ্ঠিত হয়। এ ধরনের শিবির আগামী দিনেও রাজ্যের অন্যান্য স্থানে ব্যাপকভাবে আয়োজন করা হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তিনি আরো বলেন রক্তের ব্যাপক চাহিদা রয়েছে। রক্তের কোন জাত পাত বর্ণ কিছু হয় না। এবং এই রক্তদানের মাধ্যমে মানবিক বন্ধন তৈরি হয়। তাই সে দিক থেকে এ রক্তদান শিবিরের ঐতিহ্য রয়েছে বলে জানান তিনি। পরে বিরোধী দলনেতা মানিক সরকার রক্তদান শিবির পরিদর্শন করেন। এবং রক্তদাতাদের উৎসাহিত করে বলেন নির্দিষ্ট সময়ের অন্তর অন্তর তারা যাতে রক্তদান শিবিরে অংশ নেয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য