Friday, August 19, 2022
বাড়িরাজ্যশিক্ষা দপ্তরের সামনে এন এস ইউ আই ধর্না

শিক্ষা দপ্তরের সামনে এন এস ইউ আই ধর্না

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ নভেম্বর : রাজ্য শিক্ষা দপ্তর ছাত্র-ছাত্রীদের নিয়ে সময়ে সময়ে একাধিক সিদ্ধান্ত গ্রহণ করছে। সম্প্রীতি রাজ্যের নবম এবং একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য রাজ্য শিক্ষা দপ্তর ৮০ নম্বরের পরিক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু স্কুলগুলি খুলেছে বেশিদিন হয়নি। এতে ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে। তাই শিক্ষা দপ্তরের কাছে দাবি জানিয়ে ৮০ নম্বরের পরিবর্তে ৪০ নম্বরের পরীক্ষা গ্রহণ করার জন্য ধর্নায় সামিল হয় এন এস ইউ আই।

বৃহস্পতিবার শিক্ষা দপ্তরের সামনে বিক্ষোভের বসে এন এস ইউ আই সভাপতি সম্রাট রায় সহ বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা। সম্রাট রায় জানান স্কুল খুলেছে ১৫ দিনও হয়নি। ছাত্র-ছাত্রীদের পরিক্ষা ইতিমধ্যে ঘোষণা হয়ে গেছে। ৮০ নম্বরের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দপ্তর। তাতে ছাত্রছাত্রীরা বিপাকে পড়ছে। কারণ কোভিড পরিস্থিতির জন্য ছাত্র-ছাত্রীরা সঠিকভাবে পড়াশোনা করতে পারে নি। দপ্তরের এ ধরনের তুঘলুকি সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানানো হচ্ছে।

 দাবি জানানো হচ্ছে অবিলম্বে নোটিফিকেশন জারি করে পরীক্ষা যাতে ৪০ নম্বরের গ্রহণ করার সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে আন্দোলন শুরু হয়ে গেছে সারা রাজ্যে। দপ্তর যদি ছাত্র-ছাত্রীদের জন্য অতিসত্বর সিদ্ধান্ত গ্রহণ না করে তাহলে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে হুশিয়ারি দেন তিনি। পরবর্তী সময় দপ্তরের অধিকর্তার সাথে কথা বলে ধর্না প্রত্যাহার করে এন এস আই। এদিন কংগ্রেস ভবন থেকে একটি মিছিল সংঘটিত করে শিক্ষা ভবনে গিয়ে বিক্ষোভ সংঘটিত করা হয়। দপ্তরের আধিকারিকের সাথে কথা বলে সম্রাট রায় জানান দপ্তরের আধিকারিকের সাথে কথা বলা হয়েছে তেমন কোনো আশ্বাস না পাওয়ায়, আজ থেকে আন্দোলন শুরু হয়েছে। রাজ্যের ভয়ানক আন্দোলন চলবে। যেভাবে বিগত দিনের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনের দিকে আন্দোলন শুরু হয়েছিল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য