Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যপ্রত্যাশিত ভাবে ৪৩ ভোট পেয়ে জয়ী বিপ্লব কুমার দেব

প্রত্যাশিত ভাবে ৪৩ ভোট পেয়ে জয়ী বিপ্লব কুমার দেব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ সেপ্টেম্বর : বৃহস্পতিবার ত্রিপুরা রাজ্যসভার একটিমাত্র আসনে জয়ী হন শাসক দলের প্রার্থী বিপ্লব কুমার দেব। তিনি ভোট পেয়েছেন ৪৩ ভোট। বিরোধী দলের প্রার্থী ভানু লাল সাহা ভোট পেয়েছেন ১৫ ভোট। এদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিধানসভার লবিতে চলে ভোট গ্রহণ প্রক্রিয়া। ভোট গ্রহণ শেষে বিকাল ৫ টায় অনুষ্ঠিত হয় ভোট গণনা। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। প্রত্যাশিত ভাবেই এই উপ নির্বাচনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব জয়ী হন।

 বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব পান মোট ৪৩ টি ভোট, অপরদিকে সিপিআইএম প্রার্থী ভানুলাল সাহা পান মাত্র ১৫ টি ভোট। ৬০ সদস্য বিশিষ্ট ত্রিপুরা বিধানসভায় ভোট দেওয়ার যোগ্য ছিলেন ৫৯ জন সদস্য। সিমনার বিধায়কের বিধায়ক পদ খারিজ হয়ে যাওয়ার ফলে তিনি ভোট দানের অধিকার হারান। ভোট দানের যোগ্য ৫৯ জন সদস্যের মধ্যে ৫৮ জন সদস্য এইদিন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। একজন সদস্য ভোট দান থেকে বিরত থাকেন। এইদিন রাজ্য সভার উপনির্বাচনে জয়ী হওয়ার পর বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব নিজের প্রতিক্রিয়ায় জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ২০১৮ সালে যে ঐতিহাসিক জয় হয়েছে তারই প্রতিফলন ঘটেছে এইদিনের উপনির্বাচনের মধ্যদিয়ে।

তিনি আরও জানান যে দায়িত্ব ওনাকে দেওয়া হয়েছে সেই দায়িত্ব তিনি নিষ্ঠার সাথে পালন করবেন। ত্রিপুরার মানুষের উন্নয়নের বিষয় গুলি তিনি সাংসদে তুলে ধরবেন বলেও জানান। রাজ্য সভার উপনির্বাচনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবের জয় ঘোষণার পরই বিজেপি কর্মী সমর্থকরা আনন্দে মেতে উঠে। প্রদেশ বিজেপি প্রভারি ডাক্তার মহেশ শর্মা, বিজেপির রাষ্ট্রীয় মুখপাত্র সম্বিত পাত্রা, রাজ্যে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃত্বরা পুস্ত স্তবক হাতে তুলে দিয়ে বিপ্লব কুমার দেবকে শুভেচ্ছা জানান। পাশাপাশি বিপ্লব কুমার দেবকে ফুলের মালা পরিয়ে হুড খোলা গারিতে নিয়ে বিজেপি কর্মী সমর্থকরা বিজয় উল্লাসে মেতে উঠে আগরতলা শহরে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য