Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যযারা বিদ্যালয়ে রয়েছে তারাই এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়তে পারে : রতন

যারা বিদ্যালয়ে রয়েছে তারাই এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়তে পারে : রতন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ সেপ্টেম্বর : ৬১ তম জাতীয় শিক্ষক দিবস উপলক্ষ্যে এম.বি.বি কলেজে শিক্ষা দপ্তরের উদ্যোগে রাজ্যের মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। এইদিন গাছের চারায় জল দিয়ে অনুষ্ঠানের সুচনা করেন শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ। অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী রতন লাল নাথ সহ উপস্থিত অতিথিরা সকলে ডঃ সর্বপল্লি রাধাকৃষ্ণান-এর পতিকৃতিতে ফুল দিয়ে ওনার প্রতি শ্রদ্ধা জানান।

পরে অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মন্ত্রী রতন লাল বলেন এখন যারা বিদ্যালয়ে রয়েছে তারাই এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়তে পারে। তবে তাদেরকে যদি সঠিক ভাবে তৈরি করা যায় তবেই এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়া সম্ভব। এই ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অপরিসীম বলে জানান শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী রতন লাল নাথ আরও জানান বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত এনসিআরটি পাঠক্রম চালু করা হয়েছে। রাজ্যের শিক্ষকরা এই ক্ষেত্রে এক প্রকার চ্যালেঞ্জ গ্রহণ করেছিল। যার ফলে এই কাজ করা সম্ভব হয়েছে। তবে আগামিদিনে আরও চ্যালেঞ্জ আসছে। আগামি বছর থেকে সকল শিক্ষা প্রতিস্থানে চালু হবে নতুন শিক্ষা নিতি। রাজ্যে লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রী রয়েছে। আগামিদিনে তারা কি হবে তা ঠিক করবে শিক্ষকরা।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব জেকে সিনহা, শিক্ষা দপ্তরের অধিকর্তা, ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্জ ডঃ অরুনোদয় সাহা, এমবিবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ ডঃ সত্যদেও পোদ্দার সহ অন্যান্যরা। অনুষ্ঠানে বেশ কয়েকজন প্রাক্তন শিক্ষককে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে এইদিন এমবিবি কলেজের ছাত্র-ছাত্রী সহ সাধারন মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য