Friday, March 29, 2024
বাড়িরাজ্যমহকুমা শাসক অফিসের ফাইল লোপাট

মহকুমা শাসক অফিসের ফাইল লোপাট

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ সেপ্টেম্বর : শিক্ষা দপ্তর এবং পুলিশের সদর কার্যালয়ের ফাইল চুরির রেশ কাটতে না কাটতে এবার ভাইরাস ছড়িয়েছে মহকুমা। উদয়পুর মহকুমা শাসক অফিসের গুরুত্বপূর্ণ ফাইল সহ কাগজপত্র, সিল পাচার করার অভিযোগ করতে শুরু করেছে। এগুলি পাচারের সময় হাতেনাতে আটক কয়েকজন।

 জানা যায় গত কয়েকদিন যাবত উদয়পুর মহকুমা শাসক অফিস থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র পাচারের খবর ছড়িয়ে পড়ে। কখনো রাতের আধারে, কখনো বা ভোররাতে এসব গুরুত্বপূর্ণ নথিপত্র গুলো পাচার হয়। অবশেষে সোমবার সাত সকালে গুরুত্বপূর্ণ কাগজপত্র এবং নির্বাচন কমিশনারের বিভিন্ন কাগজপত্র ফাইল মহকুমা শাসক অফিসের পেছনে জঙ্গল থেকে কুড়িয়ে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর হাতে কয়েকজন আটক হয়। খবর দেওয়া হয় রাধাকিশোর পুর থানার পুলিশকে। পুলিশ ধৃতদের কাছ থেকে গুরুত্বপূর্ণ নথিপত্র, ফাইল, ভোটার আই কার্ড সহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করতে সক্ষম হয়।

ফাইল পাচারকারীরা জানায়, রাস্তার পাশে ফাইল গুলি ফেলে রাখতে দেখে তারা কাগজ বিক্রি করতে নিয়ে যাচ্ছিল। কিন্তু কে বা কারা রাস্তার পাশে ফাইলগুলি ফেলে রেখেছে সে বিষয়ে জানেনা বলে জানায় তারা।সদ্য প্রাক্তন মহকুমা শাসকের স্বাক্ষর করা বেশ কিছু গুরুত্বপূর্ণ কাগজ নথিপত্র এদিন পাওয়া গেছে আবর্জনা স্তুপে। স্থানীয়দের দাবি ঘটনার যাতে সুষ্ঠ তদন্ত হয়। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা উদয়পুর মহকুমা জুড়ে। তবে জনমনে শুরু হয়েছে নানা প্রশ্ন। বিধানসভা নির্বাচন আর মাত্র কয়েক মাস বাকি। এই মুহূর্তে এভাবে রাস্তার পাশে ফাইল ফেলে দেওয়ার কি মূলত রহস্য, তা নিয়ে বইছে সমালোচনার ঝড়। এলাকাবাসীর অভিমত প্রশাসনিক কিছু আধিকারিকের সাথে জড়িত রয়েছে। বাটি চালানের মধ্য দিয়ে সর্ষ থেকে ভূত বের হয়ে আসতে পারে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য