Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যসুবল'কে অপসারিত করে দুশ্চিন্তায় প্রদেশ তৃণমূল কংগ্রেস, চেষ্টা শাক দিয়ে মাছ ঢাকার

সুবল’কে অপসারিত করে দুশ্চিন্তায় প্রদেশ তৃণমূল কংগ্রেস, চেষ্টা শাক দিয়ে মাছ ঢাকার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ আগস্ট : সুবল ভৌমিককে প্রদেশ সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে আগামী দিনে দূরদর্শী, যোগ্য, প্রতিশ্রুতিবান এবং অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকে প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতির দায়িত্ব দেওয়া হবে। এবং সংগঠন ঢেলে সাজানো হবে। বুধবার বিকেলে প্রদেশ তৃণমূল কংগ্রেস ক্যাম্পে সাংবাদিক সম্মেলন করে এভাবেই শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করলেন প্রদেশ তৃণমূল কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত রাজীব বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরার উপনির্বাচনের ফলাফলে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা আশাহত হয়েছেন। শীর্ষ নেতৃত্বরা যার হাতে ত্রিপুরার দায়িত্ব দিয়েছেন, তিনি অর্থাৎ সুবল ভৌমিক দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেনি। তাই সংগঠনের দুর্বলতা দেখা দিয়েছে।

এটাই বুঝাতে চেয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেন, দলের শীর্ষ নেতৃত্বদের মনে হয়েছিল সুবল ভৌমিক পূর্বে বহু দলের নেতৃত্বের অভিজ্ঞতা রয়েছে। তিনি দলের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন। কিন্তু আশা অনুরূপ ফল করতে পারেননি। তাই সভাপতির পর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি জানান, সুবল ভৌমিক থেকে বেশি দক্ষ, যোগ্য এবং প্রতিশ্রুতিবান এখনো কাউকে পায়নি প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করার জন্য। আরো বলেন, ত্রিপুরা বাসীকে ভারতীয় জনতা পার্টি থেকে যতক্ষণ না পর্যন্ত পরিত্রান দেওয়া যাবে ততক্ষণ পর্যন্ত মাটির কামড়ে পড়ে থাকবে তৃণমূল কংগ্রেস। সাধারণ মানুষের চাহিদার উপর নজর দিয়ে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বরা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। এবং যতদিন না পর্যন্ত ত্রিপুরার মাটিতে তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠিত হবে ততদিন পর্যন্ত লড়াই চলবে বলে জানান তিনি।  

এদিকে সুবল ভৌমিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন অপসারণ করে যাওয়ার বিষয়টি সম্পূর্ণ দলের বিষয়। দলে অধিকার রয়েছে। কিন্তু অপসারণ করার আগে একবারের জন্য তাঁর সাথে যোগাযোগ করা হয়নি বলে দুঃখ প্রকাশ করলেন সুবল ভৌমিক।  

কিন্তু সুবল ভৌমিকের সাথে বঙ্গের তৃণমূল কংগ্রেসের সম্পর্ক ছিন্ন হওয়ায় ত্রিপুরার তৃণমূল কংগ্রেসের হেলোজেন শুধু মাত্র নিভে যাওয়ার অপেক্ষা। বঙ্গে তৃণমূল কংগ্রেসের এই সিদ্ধান্ত ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে এক প্রকার ক্ষোভের পেরেক পুঁতে দেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য