Sunday, October 2, 2022
বাড়িরাজ্যপ্রধানমন্ত্রীর কাছে জাতীয় সড়ক সংস্কারের দাবি জানিয়ে পথ অবরোধ ছাত্র-ছাত্রীদের

প্রধানমন্ত্রীর কাছে জাতীয় সড়ক সংস্কারের দাবি জানিয়ে পথ অবরোধ ছাত্র-ছাত্রীদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ আগস্ট :  প্রধানমন্ত্রীর কাছে জাতীয় সড়ক সংস্কারের দাবি জানিয়ে রাস্তায় নামলো ছাত্র-ছাত্রীরা। বুধবার কদমতলা চোরাইবাড়ি এবং প্রেমতলা ফুলবাড়ী সড়ক অবরোধ করে দাবি জানায় রাস্তা সংস্কারের। ইতিমধ্যে যদি রাস্তা সংস্কার না হলে স্কুলে যাবে না বলে জানায় ছাত্র-ছাত্রীরা। উল্লেখ্য, বুধবার জাতীয় সড়ক সংস্কারের দাবিতে বাঘন উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের রাস্তা অরবোধে শামিল হয়।

 প্রেমতলা ত্রিমাথায় কদমতলা চুরাইবাড়ি প্রধান সড়ক, প্রেমতলা ফুলবাড়ি সড়ক সহ জাতীয় সড়ক ২০৮ অবরোধ করে। ছাত্র-ছাত্রীদের অভিযোগ পূতঃ দপ্তর থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী মিনিস্টার কেউ যখন ছাত্রছাত্রীদের দাবি কর্ণপাত করছেন না, তখন রাস্তা অবরোধ করে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী কাছে রাস্তা সংস্কারের দাবি জানাতে বাধ্য হয়েছে। ছাত্র-ছাত্রীরা জানায়, রাজ্যের জাতীয় সড়কের যে বেহাল দশা তা হয়তো গোটা ভূ-ভারতেও নেই। সরকার শুধু শিক্ষামান উন্নয়নের কথা বলছে, কিন্তু এই রাস্তা দিয়ে ছাত্রছাত্রীরা কিভাবে স্কুলে যাবে তার কোন নজন নেই। যার ফলে স্কুলে ছাত্র ছাত্রীরা যেতে পারছে না। দীর্ঘ দুমাস ধরে রাস্তার এমন বেহাল দশা পরিণত হয়ে আছে। রাস্তায় এতটা করুণ দশার কারণে সঠিক সময়ে পরীক্ষা হলে পৌঁছাতে পারছে না ছাত্রছাত্রীরা। আশ্চর্যজনক বিষয় হলো রাস্তাটি দিয়ে বাইসাইকেল দিয়েও যাতায়াত করতে পারে না ছাত্র-ছাত্রীরা। রাস্তাটি ইতিমধ্যে সংস্কার করা হবে কিনা সে বিষয়ে জানতে রাজ্যর পূর্ত দপ্তরে পর্যন্ত চিঠি দেওয়া হয়েছে।

কিন্তু সাত দিন অতিক্রান্ত হয়ে গেল সংশ্লিষ্ট দপ্তর কর্তৃক কোন ধরনের সদুত্তর পায়নি ছাত্র-ছাত্রীরা। তাই বাধ্য হয়ে রাস্তায় নামতে হয়েছে। এমনটাই অভিযোগ রাস্তা অবরোধকারী ছাত্র-ছাত্রীদের। ছাত্র-ছাত্রীরা আরো জানায় যদি রাস্তাতে সংস্কারের জন্য ইতিমধ্যে কোন ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে ও নির্দিষ্টকালের জন্য রাস্তা অবরোধে নামবে তারা। এদিন রাস্তা অবরোধের শামিল হয় স্কুলের কচিকাঁচারাও। কিন্তু আড়াই ঘণ্টা অতিক্রান্ত হয়ে গেল প্রশাসনিক কোন আধিকারিকের দেখা পাওয়া যায় নি। প্রশাসনিক ভূমিকা নিয়ে হতাশা আছে ছাত্রছাত্রীরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য