Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যশ্রীমন্তপুর আই সি পি দিয়ে পণ্যবাহী যানকে স্বাগত জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

শ্রীমন্তপুর আই সি পি দিয়ে পণ্যবাহী যানকে স্বাগত জানালেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ আগস্ট :  বাংলাদেশের চট্টগ্রাম বন্দর এবং মংলা বন্দরকে ব্যবহার করে পণ্য আমদানির পরীক্ষামূলক ট্রায়াল রান অনুষ্ঠিত হয় মঙ্গলবার । সোনামুড়া মহকুমার শ্রীমন্তপুর আই সি পি দিয়ে পণ্যবাহী যানকে স্বাগত জানানোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক,  মন্ত্রী সান্তনা চাকমা, বিধায়ক সুভাষ দাস, আগরতলা স্থিত সহকারী হাই কমিশন কার্যালয়ের সহকারী হাইকমিশনার জুবায়েদ হুসেন , বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারি হাইকমিশনার ডঃ রাজীব রঞ্জন,  ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ম্যানেজার দেবাশিস নন্দী সহ অন্যান্যরা।

  সীমান্তের জিরো পয়েন্টে গিয়ে পন্যবাহী যান ভারতে প্রবেশের পর জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক সহ অন্যান্যরা।  বাংলাদেশ এবং ভারতবর্ষের ত্রিপুরার মধ্যে  আমদানি রপ্তানি বাণিজ্যকে আরো মজবুত করতে প্রায় ৫০ শতাংশ পণ্য আমদানি রপ্তানি  বিষয়ে দু’দেশের হাইকমিশনারদের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। পাশাপাশি শ্রীমন্তপুর চেকপোষ্ট এবং বিবির বাজার এর মধ্যে যে স্থলপথ রয়েছে সেটি দ্রুত নবীকরণ করার কাজে হাত বাড়ানোর জন্য আহ্বান জানান তিনি। আখাউড়া সীমান্তে প্রতিদিন রিট্রেড করা হয়।

এই অনুষ্ঠানে দেখতে পারেন ৫০০ জন। কিন্তু বাংলাদেশ প্রান্তে কিছু সমস্যা হচ্ছে। এই সমস্যা নিরসন করার উদ্যোগ নেওয়ার বিষয়টিও উত্থাপন করেন। ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে কাটাতারের বেড়া আন্তরিকতাকে কম করতে পারেনি। কলকাতার বাঙালি থেকে রাজ্যের বাঙালিদের সঙ্গে বাংলাদেশের আত্মিকতার সম্পর্ক অনেক বেশী রয়েছে বলে জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এছাড়াও আগামী ডিসেম্বর মাসে বাংলাদেশের বিজয় দিবসে ত্রিপুরা রাজ্যের মানুষও যেন সামিল হয়,  সেজন্য রাজ্যেও বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি নেওয়ার কথা জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। সোনামুড়ায় এই বিজয় উৎসব করা হবে বলে জানান তিনি। আগামী ২৫ বছর পর স্বাধীনতার ১০০ বছর উদযাপন করা হবে।  এই সময় অনেকে হয়তো থাকবেন না। কিন্তু তেরঙ্গার শান অটুট থাকবে। এই সময় কালকে প্রধানমন্ত্রী অমৃত কাল হিসাবে ঘোষণা করেছেন। নবীন যুবক যুবতীরা বিশ্বের দরবারে ভারতকে তুলে ধরনের বলে আশা প্রকাশ করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য