Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যকরোনায় সংক্রমিত আরো ১১৮, মৃত্যু ২

করোনায় সংক্রমিত আরো ১১৮, মৃত্যু ২

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ আগস্ট : দিন কয়েক দৈনিক করোনার মৃত্যুর হার কিছুটা নিয়ন্ত্রণে মনে হলেও, সেই গ্রাফটা আবারো মাথা চাড়া দিয়েছে। গত দু’দিনে চারজনের মৃত্যু হয়েছে। ফলে মৃত্যুর হার আবারো উদ্বেগ সৃষ্টি করেছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে আরো দুজনের। সংক্রমিত হয় নতুন করে ১১৮ জন।পশ্চিম জেলায় সংক্রমিত ১৪ জন, সিপাহীজলা জেলাতে সংক্রমিত ৬ জন, খোয়াই জেলায় সংক্রমিত ৮ জন, গোমতী জেলায় সংক্রামিত ৩৩ জন, দক্ষিণ জেলায় সংক্রমিত ২২ জন, ধলাই জেলায় সংক্রমিত ৬ জন, ঊনকোটি জেলায় সংক্রমিত ১৮ জন, উত্তর জেলায় সংক্রমিত ১১ জন। রাজ্যে সংক্রমনের হার ৬.৩২ শতাংশ। বর্তমানে সক্রিয় রোগের সংখ্যা ৯১৭ জন। এর মধ্যে অধিকাংশ রোগী হোম আইসোলেশনে রয়েছে।

 পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক বলা কঠিন হয়ে দাঁড়িয়েছে। যেভাবে মৃত্যুর সংখ্যা উদ্বেগ সৃষ্টি করছে, তাতে চিন্তিত স্বাস্থ্য দপ্তর। কারণ মানুষের মধ্যে এখনো সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না। কিন্তু প্রতিদিন সংক্রমণ লাফিয়ে বাড়ছে। নমুনা পরীক্ষার হার দিন দিন কমছে বলা চলে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১৮৬৮ জনের। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রশাসনকে মাঠে ময়দানে দেখা যাচ্ছে না বলে মনে করে সচেতন মহল।

এদিকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৯,৪০৬ জন। গতকাল যে সংখ্যাটা ছাড়িয়েছিল ২০ হাজার ৫০০-র গণ্ডি। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় খানিকটা কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ১ লক্ষ ৩৪ হাজার ৭৯৩ জন। গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার ০.৩১ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৯ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৬৪৯।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য