Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যস্কুলের শিক্ষক-শিক্ষিকারদের বিরুদ্ধে চুরির অভিযোগ

স্কুলের শিক্ষক-শিক্ষিকারদের বিরুদ্ধে চুরির অভিযোগ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ আগস্ট :  সরকারী বিদ্যালয়ের বিভিন্ন সরঞ্জাম চুরি করে বিক্রি করছে শিক্ষকরা। এমনটাই গুরুতর অভিযোগ উঠল ফটিকরায় সায়দাছড়া এডিসি ভিলেজের রবিন্দ্র দেব্বর্মা পাড়ার জুনিয়র বেসিক স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে। বিভিন্ন সামগ্রী গত কয়েক মাস ধরে চুরি হচ্ছে। চুরির ঘটনা ঘিরে স্কুলের শিক্ষক শিক্ষিকাদের উপর সন্দেহের দানা বাধে গ্রামবাসীর। সোমবার সন্ধ্যায় গ্রামবাসী স্কুলের এক শিক্ষককে বাড়ি ফেরার সময় আটক করে।

সে শিক্ষকের কাছ থেকে উদ্ধার করছে স্কুলের কল, টিন সহ অন্যান্য সামগ্রী। পাশাপাশি স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য প্রদান করা সিনটেক্স মিড ডে মিলে রাধুনীর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে বলে অভিযোগ। পরবর্তী সময়ে বুধবার সকালে স্কুলে এসে গ্রামবাসী শিক্ষক-শিক্ষিকাদের সাথে কথা বললে বেশ কিছু অসংলগ্নতা কথাবার্তায় উঠে আসে। তাই গ্রামবাসীর অভিযোগ শিক্ষক-শিক্ষিকারা সঠিকভাবে বেতন না পেয়ে বাইরে বাজারে স্কুলের সামগ্রী বিক্রি করতে শুরু করেছে। এ বিষয়ে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে গ্রামবাসী কোন সদুত্তর পায়নি। স্কুলে আর এ ধরনের চুরির ঘটনা সংঘটিত হলে শিক্ষক-শিক্ষিকারা দায়ী থাকবে বলে গ্রামবাসী লিখিত চায়। কিন্তু শিক্ষক শিক্ষিকারা লিখিত দেয় নি বলে অভিযোগ। এবং স্কুলে সঠিকভাবে মিড ডে মিলে খাবার খাওয়ানো হয় না।

 শৌচালয় গুলি অপরিষ্কার হয়ে রয়েছে। তাই এই সব অরাজগতা নিয়ে গ্রামবাসী এবার পুলিশ এবং শিক্ষা দপ্তরের আধিকারিকদের জানানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। কারণ স্কুলের শিক্ষক-শিক্ষিকারা চোর হওয়ার কারণে গ্রামের মর্যাদায় আঘাত আসছে বলে মনে করে গ্রামবাসী। স্কুলের অভিযুক্ত দুই শিক্ষক দীপেন দেববর্মা এবং বিরেন দেববর্মার বিরুদ্ধে অভিযোগ জানানো হবে বলে জানান। কারণ স্কুল এ ধরনের নৈরাজ্য দীর্ঘদিন ধরে চালু হয়ে আসছে। প্রশাসন এবং স্কুল পরিচালন কমিটির কোন ধরনের ভূমিকা নেই। তাই গ্রামবাসী সরব হয়েছে এই বিষয়ে প্রতিবাদ জানাতে। প্রশাসনের পক্ষ থেকে যদি অবিলম্বে কোন আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা না হয়, তাহলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে হুশিয়ারি দেন গ্রামবাসী। কিন্তু স্কুলে শিক্ষা ব্যবস্থার এতটা বেহাল অবস্থায় গ্রামবাসীর মাথায় হাত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য