Monday, October 3, 2022
বাড়িরাজ্যব্রিটিশদের মতো বিজেপি'কে উৎখাত করে দেশবাসীকে মুক্তি দিতে হবে : সুদীপ

ব্রিটিশদের মতো বিজেপি’কে উৎখাত করে দেশবাসীকে মুক্তি দিতে হবে : সুদীপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই : ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী সোনিয়া গান্ধীকে ইডি -র জিজ্ঞাসাবাদে তীব্র বিরোধিতা জানিয়ে প্রদেশ কংগ্রেস সেবা দলের তেরঙ্গা মার্চ প্রদেশ কংগ্রেস ভবন থেকে শুরু হয় মঙ্গলবার। মিছিলের অগ্রভাগে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা।

তিনি বলেন সর্বভারতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে রাজনৈতিক প্রতিহিংসা মেটানো হচ্ছে। তাই কেন্দ্র সরকারের রাজনৈতিক ষড়যন্ত্রে তীব্র প্রতিবাদে কংগ্রেস কর্মী সমর্থকরা সরব হয়েছে। সারা দেশের মতো ত্রিপুরা রাজ্য কংগ্রেসের এর তীব্র বিরোধিতা করে চলেছে। সর্বভারতীয় কংগ্রেসের নির্দেশ মোতাবেক মঙ্গলবার গান্ধীঘাটে সত্যাগ্রহ কর্মসূচি সংঘটিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সময়ে মিছিল করে কংগ্রেস কর্মী সমর্থকরা গান্ধীঘাট এলাকায় গিয়ে সত্যাগ্রহ সামিল হয়। সেখানেও প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা বক্তব্য রেখে বলেন সরকার একের পর এক স্বৈরাচারী সিদ্ধান্ত নিয়ে দেশবাসীর উপর আক্রমণ নামিয়ে আনছে। আর এর বিরুদ্ধে কংগ্রেস দেশজুড়ে আন্দোলন সংঘটিত করছে বলে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী এবং প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর উপর ষড়যন্ত্র করে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করছে। কিন্তু স্বৈরাচারী শাসন বেশিদিন টিকে না।

বিজেপির বিরুদ্ধে কংগ্রেস ইঞ্চিতে ইঞ্চিতে লড়বে। এবং দেশকে স্বৈরাশাসন থেকে মুক্ত করে দেখাবে। এর জন্য কংগ্রেস জোরদার লড়াই করবে বলে জানান তিনি। সত্যাগ্রহ কর্মসূচিতে উপস্থিত বিধায়ক সুদীপ রায় বর্মন বলেন, নরেন্দ্র মোদি সরকার বুঝে গেছে এভাবে কিছু করা যাবে না। তাই রাজনৈতিক উদ্দেশ্যে বিরোধীদের চোর এবং বিজেপি নিজেকে সাধু দেখানোর চেষ্টা করছে। কিন্তু এভাবে ষড়যন্ত্র করে কংগ্রেসকে কালিমা লিপ্ত করতে পারবে না বিজেপি নেতৃত্বাধীন সরকার। দেশবাসী এটা পরিষ্কার বুঝে গেছে বলে অভিমত ব্যক্ত করেন সুদীপ রায় বর্মন। আরো বলেন বিজেপি নিজেদের রাজনীতির ক্ষমতার অপব্যবহার করছে। এই ফ্যাসিস্ট সুলভ সরকারের বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। দেশকে একমাত্র সঠিক দিশা দেখাতে পারে কংগ্রেস। গরিব কৃষক, শ্রমিক কারোর কথা কর্ণপাত করছে না এ সরকার। কিছু পুঁজি পতিদের স্বার্থ রক্ষার জন্য দেশে অঘোষিত জরুরি অবস্থা জারি করে রেখেছে। তাই কংগ্রেস জনগণের উদ্দেশ্যে বলতে চায় যেভাবে ব্রিটিশদের বিরুদ্ধে কংগ্রেস লড়াই করেছিল, সেভাবেই দেশের স্বাধীনতার মুক্তির স্বাদ দিতে প্রস্তুত কংগ্রেস। তাই সকলকে বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়াতে আহ্বান জানান সুদীপ রায় বর্মন।

এদিনের আয়োজিত কর্মসূচিতে এছাড়া উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক আশিষ কুমার সাহা, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গোপাল রায় সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য