Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যশিক্ষামন্ত্রীর বাড়ির সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ যুব কংগ্রেসের

শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ যুব কংগ্রেসের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জুলাই : স্বদলীয় বিধায়কের পর এবার শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবি জানালো প্রদেশ যুব কংগ্রেস। সোমবার সকালে আচমকা কালো পতাকা নিয়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে গিয়ে বিক্ষোভের শামিল হয় যুব কংগ্রেস কর্মী সমর্থকরা। শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে দাঁড়িয়ে অভিযোগ তুলেন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে ? যুব কংগ্রেস কর্মীরা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, গোটা রাজ্য জুড়ে শিক্ষা ব্যবস্থার বেহাল দুর্দশা।

রাজ্যের স্কুল গুলির ছাত্র-ছাত্রীরা শিক্ষক সংকটে অভিযোগ তুলে প্রতিদিন দিকে দিকে আন্দোলন গড়ে তুলছে। তাদের দাবি শিক্ষার জন্য শিক্ষক চাই। কিন্তু তারপরেও শিক্ষামন্ত্রী রতন লাল নাথের কোন হেলদোল নেই। তিনি নৃত্য করতে ব্যস্ত আছেন। গত সাড়ে চার বছরের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন তিনি। শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে সম্পূর্ণভাবে ব্যর্থ রতন লাল নাথ। তাই দাবি জানানো হচ্ছে শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করার জন্য। কারণ হীরা যুগে শিক্ষা ব্যবস্থা ভেঙে চুরমার হয়ে গেছে। যা ভূভারতে নজির বিহীন ঘটনা বলে জানায় তারা। আরো বলেন, সম্প্রতি যুব কংগ্রেস ৭২ ঘণ্টা গণধর্না সংঘটিত করেছে। এই গণধর্নায় প্রধান একটি দাবি ছিল শিক্ষা ব্যবস্থায় হাল ফেরানোর জন্য।

 কিন্তু গণধর্না শেষ হওয়া কয়েকদিন অতিক্রান্ত হয়ে গেলেও, শিক্ষা ব্যবস্থা সঠিক দিশা নিয়ে আসতে এখন পর্যন্ত কোন উদ্যোগ নেই শিক্ষা মন্ত্রীর। শিক্ষামন্ত্রী নৈতিক দায়িত্ব টুকু পালন করতে পারছেন না। তিনি নিদ্রায় মগ্ন। তাই শিক্ষামন্ত্রীর ঘুম ভাঙ্গানোর জন্য যুব কংগ্রেস কালা পতাকা নিয়ে সাত সকাল বেলা শিক্ষামন্ত্রী বাসভবনের সামনে হাজির হয়েছেন। কারন শিক্ষা মন্ত্রীর আর এক মিনিটও পদে থাকার যোগ্যতা নেই। এই বক্তব্য শুধু যুব কংগ্রেসের নয়। এমন বক্তব্য বিজেপি দলের বিধায়কেরও বলে জানায় তারা। ঘটনার খবর পেয়ে ছুটে আসছে পশ্চিম খানের পুলিশ। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ কমপ্লেক্সে নিয়ে যায়। তবে যুব কংগ্রেসের কর্মীদের বক্তব্য যদি অবিলম্বে দায়িত্ব থেকে পদত্যাগ না করেন তাহলে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য